ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

প্রথম সফট স্কিল-বিষয়ক বই 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, মার্চ ৪, ২০২২
প্রথম সফট স্কিল-বিষয়ক বই 

বাংলাদেশ থেকে প্রকাশিত হলো প্রথম সফট স্কিল-বিষয়ক বই ক্যারিয়ার ও ব্যক্তিজীবনে জয়ী হতে সফট স্কিলস। মো. মাসুদের লেখা বইটি প্রকাশ করেছে সমগ্র প্রকাশন।

বিশ্বব্যাপি কর্মক্ষেত্রে সফলতার জন্য সফট স্কিলের উপর ব্যাপক গুরুত্ব দেওয়া হচ্ছে। রেশটা বাংলাদেশেও ভালোভাবেই পড়েছে। বলা হচ্ছে অপরিহার্য দক্ষতা, জীবনের জন্য প্রয়োজনীয় দক্ষতা ও হস্তান্তরযোগ্য দক্ষতা।

 বইটিতে থাকছে চাকরির জন্য সিভি বা ইন্টারভিউয়ের নিজের সফট স্কিল উপস্থানের মাধম্যে নিজেকে আরও বেশি গ্রহণযোগ্য করার পদ্ধতি, চাকরি-ব্যবসা ও উদ্যোগে উন্নতি করার জন্য সফট স্কিলের ব্যবহার, লক্ষ্য নির্ধারণ ও অর্জনের বিভিন্ন পদ্ধতি এবং সফট স্কিল ও হার্ড স্কিলের পার্থক্য।

এছাড়াও বইটিতে রয়েছে যোগাযোগ দক্ষতা ও নেটওয়ার্কিং, লিডারশিপ স্কিল, দলগত কাজ, সৃজনশীলতা, মতবিরোধ ব্যবস্থাপনা ও মতবিরোধ নিষ্পত্তির ক্ষমতা, সমস্যা সমাধানের ক্ষমতা, চাপের মধ্যে কাজ করার ক্ষমতা, সময় ব্যবস্থাপনা, অভিযোজন ক্ষমতা ও ইতিবাচক মনোভাবের মত গুরুত্বপূর্ণ সফট স্কিল সম্পর্কে বিস্তারিত বর্ণনা। এই প্রতিটি বিষয়ে একজন পাঠকের দক্ষতার মাত্রা সম্পর্কে ধারণা পাওয়ার জন্য রয়েছে প্রাসঙ্গিক প্রশ্নোত্তর পর্ব। রয়েছে প্রতিটি স্কিলে নিজেকে আরও সমৃদ্ধ করার নানা পরামর্শ।    

বইটির ভার্চ্যুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আকিজ ভেঞ্চার গ্ৰুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমগীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর অধ্যাপক রিদওয়ানুল হক, সমগ্র প্রকাশনের প্রকাশক শওকত আলী, বইটির লেখক মো. মাসুদ ও সঞ্চালক প্রজ্ঞা হালদার।
বইটিতে সৈয়দ আলমগীর ও রিদওয়ানুল হকের মন্তব্য সংযুক্ত করা হয়েছে।

ক্যারিয়ার ও ব্যক্তিজীবনে জয়ী হতে সফট স্কিলস বইটি পাওয়া যাচ্ছে প্রথমা ডট কম, রকমারি ডট কম, স্কিলএইড বাংলাদেশসহ আরও বিভিন্ন জায়গায়। বইটি অমর একুশে গ্রন্থমেলার ২০২২ এ সমগ্র প্রকাশনের স্টলেও পাওয়া যাচ্ছে (স্টল নং ৪৪৭৫-৬)।  

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, মার্চ ০৪, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa