ঢাকা, রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০৩ জিলহজ ১৪৪৩

বইমেলা

শেষ বিকেলে জমেছে বইমেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
শেষ বিকেলে জমেছে বইমেলা ছবি: জিএম মুজিবুর

ঢাকা: অমর একুশে বইমেলার শেষ দিনে মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) মেলা শুরু হয় বেলা ১১টায়।

তখন দর্শনার্থীর সংখ্যা কিছুটা কম থাকলেও দুপুরের পর থেকে বাড়তে থাকে উপস্থিতি। ফলে দর্শনার্থীদের আনাগোনা ও শিশুদের মুখরতায় বিকেল থেকে জনারণ্যে পরিণত হয় বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান।

বইমেলা ঘুরে দেখা যায়, মেলার শেষ দিনটি ছুটির দিন হওয়ায় বইপ্রেমীদের ভিড় ছিল লক্ষ্যণীয়। এদের মধ্যে কেউ বই কিনছেন, কেউ হাতে নিয়ে দেখছেন আবার কেউ প্রিয় লেখকের বই কবে আসবে খোঁজ নিচ্ছেন।

বরাবরের মত অনন্যা, কাকলী, তাম্রলিপি, প্রথমা, পাঞ্জেরি প্রকাশনীর প্যাভিলিয়নগুলো ছিল ক্রেতাদের প্রধান আকর্ষণ। পাশাপাশি সোহরাওয়ার্দী উদ্যানের কালী মন্দিরের পাশে শিশু চত্বরেও দেখা যায় শিশুদের ভিড়।

বিভিন্ন প্রকাশনীর বিক্রয়কর্মীরা জানান, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মুজিববর্ষ ও ছুটির দিন বিবেচনায় দর্শনার্থী এবং পাঠকদের চাহিদা মেটাতে স্টলগুলোতে  যথেষ্ট বই মজুদ রাখাসহ সব প্রস্তুতি ছিল। তবে দুপুর পর্যন্ত মেলায় আসা দর্শনার্থীদের সংখ্যা ছিল হাতেগোনা। বিকেল থেকে মানুষের উপস্থিতি বেড়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এইচএমএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa