ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

বইমেলা

বায়তুল মোকাররমে মাসব্যাপী ইসলামী বইমেলা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
বায়তুল মোকাররমে মাসব্যাপী ইসলামী বইমেলা শুরু

ঢাকা: পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে মাসব্যাপী ইসলামিক বইমেলা শুরু হয়েছে। মেলার আয়োজন করেছে বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশন।

শনিবার (৮ অক্টোবর) বিকেলে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান মেলার উদ্বোধন করেন। পরে তিনি বইমেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

এসময় প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে ইসলামী বইয়ের একটি বড় বাজার আছে। মুসলিম ধর্মাবলম্বীরা নিজের ধর্মজ্ঞান বৃদ্ধি এবং ইসলামিক সমাজ ও নৈতিক জীবন যাপনের জন্য এসব বইয়ের ওপর আলাদা গুরুত্ব দেন। তাই ভালো লেখক ও প্রকাশকদের পাশাপাশি নতুন লেখক ও প্রকাশকরা এই সেক্টরকে আরও সমৃদ্ধ করবেন বলে আশা রাখি। আর পাঠকরাও দেখেশুনে তারপর সঠিক বইটি কিনবেন এটিই প্রত্যাশা।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মো. মুশফিকুর রহমান ও সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা এসময় উপস্থিত ছিলেন।

মেলায় মোট ৬৪টি স্টল রয়েছে, খোলা থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলায় পবিত্র কোরআনের অনুবাদ, তাফসির, হাদিসগ্রন্থসহ ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর মৌলিক ও গবেষণামূলক গ্রন্থ এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধবিষয়ক বিভিন্ন বই স্থান পেয়েছে।

মেলায় ইসলামিক ফাউন্ডেশনের স্টলে সব বই ৩৫ শতাংশ ছাড়ে বিক্রি হচ্ছে। এছাড়া অন্যান্য স্টলের বইয়েও রয়েছে একই ধরনের ছাড়।

এছাড়া মেলায় হ্যান্ডিক্রাফটস ও ইসলামী ক্যালিগ্রাফিসহ ইসলামী ঐতিহ্যের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন সামগ্রী রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
এইচএমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa