ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

ডেঙ্গু প্রতিরোধে কমিটি করেছে বিসিবি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩
ডেঙ্গু প্রতিরোধে কমিটি করেছে বিসিবি

হাসান মাহমুদের ডেঙ্গু নিয়ে তোলপাড়ই হয়ে গেছে মঙ্গলবার। শুরুতে তার ডেঙ্গু আক্রান্তের খবর ছড়িয়ে পড়ে।

পরে ফেসবুকে নিজের সুস্থতার কথা জানান তিনি। মেডিকেল বিভাগ সূত্রে অবশ্য নিশ্চিত হওয়া গেছে হাসানের ডেঙ্গু হয়েছিল। এজন্য দুদিন বিসিবির প্রস্তুতি ক্যাম্পেও আসতে পারেননি তিনি।  

সারাদেশজুড়েই ডেঙ্গু ছড়িয়ে পড়েছে প্রকটভাবে। এশিয়া কাপ ও বিশ্বকাপ সামনে রেখে এই রোগ প্রতিরোধে এবার ডেঙ্গু কমিটিও করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবির বিভিন্ন বিভাগের সদস্যদের নিয়ে করা হয়েছে কমিটি।  

মূলত বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী ও সভাপতি নাজমুল হাসান পাপনের নির্দেশনায়। এর মূল দায়িত্ব দেওয়া হয়েছে ফ্যাসেলিটিজ বিভাগকে। মশাবাহিত রোগে যেন কোনো ক্রিকেটার বা কর্মকর্তা  আক্রান্ত না হন, এজন্যই উদ্যোগী হয়েছে বিসিবি।  

ডেঙ্গু মশার উৎপত্তি রোধে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মাঠ, একাডেমি, বিসিবি চত্বর সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। আগাম সতর্কতা হিসেবেই এসব উদ্যোগ নেওয়া হয়েছে। ডেঙ্গুতে প্লাটিলেট কমে যাওয়া হাসান দলের সঙ্গে যোগ দেবেন দুয়েকদিনের ভেতরই। নতুন করে কেউ যেন আক্রান্ত না হন, এজন্য তৎপর বিসিবি।  

বাংলাদেশ সময় : ১৩৩৪ ঘণ্টা, ২ আগস্ট, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।