ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ধর্মশালার আউটফিল্ড কেন এমন হলো

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
ধর্মশালার আউটফিল্ড কেন এমন হলো

নয়নাভিরাম মাঠ। চারদিক থেকে ঢেকে আছে পাহাড়ে।

প্রায়ই দেখা মিলছে হিমালয়ের। ধর্মশালার মাঠ নিয়ে এতদিনে এমন কিছু হয়তো পড়েছেন বা দেখে ফেলেছেন সমর্থকরা। অথচ ‘চাঁদের কলঙ্কের’ মতোই হিমাচল প্রদেশ ক্রিকেট স্টেডিয়াম এখন আলোচনায় আউটফিল্ডের জন্য।  

বাংলাদেশের বিপক্ষে ফিল্ডিং করতে গিয়ে চোট পান মুজিব উর রহমান। তার অবশ্য তত গুরুতর কিছু হয়নি। তবে ধর্মশালাতেই হবে বিশ্বকাপের আরও চারটি ম্যাচ। যার প্রথমটিতে সোমবার ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।  

এ ম্যাচের আগেও আলোচনায় ছিল আউটফিল্ড। মাঠে ঘাস ছিল অসমান। ফিল্ডারদের পা আটকে যাচ্ছে প্রায়ই। সমস্যা হয় বোলারদের রান আপ ও ফিল্ডারদের ডাইভে। এ নিয়ে দুই দলেই রয়েছে নানা অনিশ্চয়তা। কিন্তু নয়নাভিরাম এই মাঠটির আউটফিল্ড কেন এমন হলো? 

জানা গেছে, মাঠের সংস্কার কাজের পর নতুন ঘাস লাগানো হয়েছে। কিন্তু অনেক বৃষ্টি হওয়ায় সেগুলো ঠিকঠাক বেড়ে উঠেনি। এছাড়া এই সময়ে ধর্মশালায় যেমন আবহাওয়ার প্রত্যাশা করা হয়, সেটিও ছিল না।  

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে আফগানিস্তানের মুজিব উর রহমান অল্পের জন্য চোট থেকে বেঁচে যান। এ ম্যাচের পর আউটফিল্ড নিয়ে অজুহাত না দিলেও সমালোচনা করেন দলটির কোচ জনাথন ট্রট। ওই ম্যাচে ধারাভাষ্যকক্ষ থেকে সমালোচনা করা হয় আউটফিল্ড নিয়ে।  

ধর্মশালায় মূলত ভারতের কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের ঠিকানা। ভারতের বড় মাঠগুলোকে টেক্কা দিয়ে এখানে পাঁচ ম্যাচ পাওয়ার এটিও একটি কারণ। এখানে বাংলাদেশের দুই ম্যাচের সঙ্গে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ভারতও একটি ম্যাচ করে খেলবে।  

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।