ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ফিট হলেই ওপেনিংয়ে ফিরবেন হেড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
ফিট হলেই ওপেনিংয়ে ফিরবেন হেড

ওপেনিং জুটিতে কেবলই রেকর্ড গড়েন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। পাকিস্তানের বিপক্ষে জয়ের ম্যাচে ২৫৯ রান যোগ করেন তারা।

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে উদ্বোধনী জুটিতে এটাই সর্বোচ্চ রান। তবে রেকর্ডের পরের ম্যাচেই ভাঙতে যাচ্ছে এই জুটি। তেমনই ইঙ্গিত দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি।

কারণ ফিট হয়ে উঠছেন ট্রাভিস হেড, আর নেদারল্যান্ডসের বিপক্ষেই একাদশে ফিরতে পারেন তিনি। হেড একাদশে থাকা মানেই সরে দাঁড়াতে হবে মার্শকে। তিনে ব্যাট করতে পারেন ইনফর্ম এই ব্যাটার।  
 
বেইলি বলেন, 'পরিষ্কাভাবেই হেড ফিরলে উপরে ব্যাটিং করবে। আমাদের হয়ে সে সেখানে দুর্দান্ত খেলেছে এবং তার জায়গা সেটিই। এরপর বাকিটা আমরা দেখব যে কে কে খেলবে, উইকেট কেমন হবে এবং কাকে আমাদের দরকার। '

গত মাসে দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলার সময় বাঁ হাতে চোট পান হেড। তা সত্ত্বেও তাকে বিশ্বকাপ দলে রাখে অস্ট্রেলিয়া। তার ফিট হয়ে ওঠার ব্যাপারে কোনো ঝুঁকি ও তাড়াহুড়ো করতে চায় না অস্ট্রেলিয়া।  

বেইলি বলেন, 'এটি সাধারণত ছয় থেকে আট সপ্তাহের চোট হতে পারে। চতুর্থ সপ্তাহে স্ক্যানে সব কিছু ভালো আসে, হাড়ের চিড়ও জোড়া লেগে যায়। তো সব কিছু ভালো যাচ্ছে এবং সে এই সপ্তাহে  ভালো উন্নতি করেছে। তবে এখানে একটি বিষয় পরিষ্কার। তাকে দলে রাখা ও এ পর্যন্ত আনার মানে এই নয় যে, তাকে দ্রুতই ফিরিয়ে ঝুঁকিতে ফেলে দেওয়া হবে। তো (হেডের ফেরা) যদি ডাচ ম্যাচে হয়, তাহলে দুর্দান্ত। যদি নাও হয়, তবু ঠিক আছে। '

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।