ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

সিরিজ জয়ের সুবাস পাচ্ছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
সিরিজ জয়ের সুবাস পাচ্ছে শ্রীলঙ্কা

গল টেস্টে নিউজিল্যান্ডকে কোনো সুযোগই দিচ্ছে না শ্রীলঙ্কা। তৃতীয় দিন শেষেও রয়েছে চালকের আসনে।

পাচ্ছে সিরিজ জয়ের সুবাস। ব্যাটিং ব্যর্থতার দিনে ৫ উইকেট হারিয়ে ১৯৯ রান করেছে সফরকারীরা। এখনো পিছিয়ে আছে ৩১৫ রানের বড় ব্যবধানে।

শ্রীলঙ্কার করা ৬০২ রানের জবাবে ২ উইকেটে ২২ নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। প্রভাথ জয়সুরিয়ার ঘূর্ণিতে প্রথম ইনিংসে কেবল ৮৮ রানেই গুটিয়ে যায় তারা। ৪২ রান খরচে ৬ উইকেট শিকার করেন জয়সুরিয়া। টেস্ট ক্রিকেটে বাঁহাতি এই স্পিনারের নবম ফাইফার। তিন উইকেক নেন নিশান পেইরিস।

কিউইদের হয়ে সর্বোচ্চ ২৯ রান আসে মিচেল স্যান্টনারের ব্যাট থেকে। এছাড়া দুই অঙ্ক ছুঁতে পারেন কেবল ড্যারিল মিচেল (১৩) ও রাচিন রবীন্দ্র (১০)।

ফলো-অনে পড়ে ফের ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। এবারও প্রথম ওভারে হারিয়ে ফেলে টম ল্যাথামের উইকেট। তবে কেইন উইলিয়ামসনকে নিয়ে প্রতিরোধের চেষ্টা করেন ডেভন কনওয়ে (৬১)। তাকে বিদায় করে ৯৭ রানের এই জুটি ভাঙেন লঙ্কান অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা।  

এরপর দ্রুত আরও তিন উইকেট হারিয়ে ফেলে কিউইরা। সেই ধাক্কা সামাল দিয়ে টম ব্লান্ডেল ৪৭ ও গ্লেন ফিলিপস ৩২ রানে অপরাজিত আছেন। আলোকস্বল্পতার কারণে অনেকটা আগেভাগেই শেষ হয় দিন।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।