ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ধোনিই হবেন বিশ্বকাপের কান্ডারি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৫
ধোনিই হবেন বিশ্বকাপের কান্ডারি ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের সাবেক ব্যাটসম্যান সঞ্জয় মাঞ্জেকারের মতে, আসন্ন ক্রিকেট বিশ্বকাপে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ওপরই ভারতের সাফল্য নির্ভর করবে। ধোনিই দলের মূল কান্ডারি হিসেবে কাজ করবে।



মাঞ্জেকার বলেন, ‘ধোনিকে যদি ভারতের সাবেক চার-পাঁচজন অধিনায়কের নাম জিজ্ঞেস করা হয় তাহলে মনে হয় সে বলতে পারবে না। তবে, সে অনন্য চরিত্রের ‍অধিকারী একজন মানুষ এবং খুবই শান্ত প্রকৃতির ক্রিকেটার। অধিনায়ক ও খেলোয়াড় হিসেবে ধোনি অসাধারণ। আমি মনে করি, ধোনির ওপরই ভারতীয় দলের অর্ধেক সাফল্য নির্ভর করবে। ’

তিনি আরো বলেন, ‘ভারতের বিশ্বকাপ স্কোয়াডে তরুণ ক্রিকেটারদের আধিক্য বেশি। রবীন্দ্র জাদেজা ও আকসার প্যাটেল খুবই ভালো ফিল্ডার। নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার মাঠে ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি ভালো ফিল্ডিং করাটাও গুরুত্বপূর্ণ। সব কিছু মিলিয়ে একটি ব্যালেন্সড দল‌ই বিশ্বকাপে যাচ্ছে। ’

উল্লেখ্য, সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের মাঝ পথেই অবসর নেন ধোনি। চার ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ ড্র হওয়ার পরই ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ধোনির অবসরের খবরটি জানা ‍যায়। অবশ্য, ধোনি নিজে থেকে মিডিয়ার সামনে অবসরের বিষয়টি এখনও নিশ্চিত করেননি।

ভারতের হয়ে ধোনি এখন পর্যন্ত ২৫০টি ওডিআই ম্যাচ খেলে ৫২.৮৫ গড়ে ৮,১৯২ রান সংগ্রহ করেছেন। ৫৬টি হাফ সেঞ্চুরি করার পাশাপাশি নয়টি সেঞ্চুরি করেছেন এ ডানহাতি ব্যাটসম্যান।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘন্টা, জানুয়ারি ১৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।