ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বমঞ্চে ভালো করতে চান নতুনরা

তৌহিদুল আলম, স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৫
বিশ্বমঞ্চে ভালো করতে চান নতুনরা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাত সাড়ে নয়টায় বিশ্বকাপ খেলার জন্যে বাংলাদেশ উড়াল দেবে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে। শেষ মুহূর্তের গোছগাছে ব্যস্ত ক্রিকেটাররা।

এর আগে এই অভিজ্ঞতা হয়েছিল তামিম, মাশরাফি, মুশফিক, সাকিবদের।

কিন্তু  সৌম্য সরকার, আল আমিন, আরাফাত সানি, নাসির হোসেন, তাসকিন আহমেদ, তাইজুল, মুমিনুলদের কাছে এই অভিজ্ঞতাটা একদমই নতুন। যাওয়ার আগে তাদের অনুভূতির কথা জানালেন বাংলানিউজের কাছে।

দেশবাসীর কাছে দোয়া চাইলেন নাসিরঃ
বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়ে অনেক নির্ভার নাসির হোসেন। যাওয়ার আগে ফোনে কথা হলো নাসিরের সঙ্গে। বিশ্বকাপ মিশনের জন্যে দেশবাসীর কাছে দোয়া চাইলেন, ‘আসলে এতদিন অনেক কথা হয়েছে। এখন মাঠে যাতে ভালো করতে পারি সে চেষ্টাই থাকবে। ’

দ্য ফিনিশারের সময়টা মোটেও ভালো যাচ্ছিল না।   জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে দল থেকে বাদ পড়েছিলেন নাসির।

চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছেন আল আমিনঃ
বিশ্বকাপ স্কোয়াডে চার পেসারের একজন হিসেবে জায়গা পেয়েছেন আল আমিন হোসেন। এর আগে অবশ্য দেশের মাটিতে ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে খেলার স্বাদ পেয়েছেন তিনি। দুপুরেই এসেছিলেন ক্রিকেট পরিচালনা বিভাগে, তখনই তার সঙ্গে কথা হয়। জানালেন, এটা বড় একটা চ্যালেঞ্জ। দলের জন্যে অবদান রাখতে মুখিয়ে আছি। আমি আশা করি সব ভালো হবে’।

সানির লক্ষ্য ধারাবাহিকভাবে ভালো খেলাঃ
স্পেশালিস্ট স্পিনার হিসেবে দলে জায়গা পেয়েছেন সানি।   জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে তিন ম্যাচ খেলে ১০ উইকেট নিয়েছিলেন এই বাঁহাতি স্পিনার। আরাফাত সানি জানালেন, বিশ্বকাপে ধারাবাহিক ভাবে পারর্ফম করাটা গুরুত্বপূর্ণ। আমি সুযোগ পেলে তাই করতে চাই। ’

নির্ভার তাসকিন আহমেদঃ
পেসার তাসকিন আহমেদ তার পেস বোলিং দিয়ে বিশ্বকাপ মঞ্চে বাংলাদেশকে পরিচয় করিয়ে দিতে চান। দলে সুযোগ পেয়েই এমন কথা বলেছিলেন এই তরুণ পেসার। তবে যাওয়ার আগে এসব নিয়ে ভাবছেন না তিনি, সময়টা উপভোগ করার চেষ্টা করছেন তাসকিন।

নিজেকে আরো মেলে ধরতে চান তাইজুলঃ
ওয়ানডে অভিষেকেই হ্যাটট্রিকের বিশ্বরেকর্ডের মালিক  বাঁহাতি স্পিনার  তাইজুল ইসলাম। যাওয়ার প্রস্তুতিকালে জানালেন, নিজের পারফর্ম দিয়ে নজর কাড়তে চান তিনি। তবে দলের জন্যে অবদান রাখতে পারবেন বলে মনে করেন এই বাঁহাতি স্পিনার।

সুযোগটা কাজে লাগাতে চান সৌম্য সরকারঃ
দলের প্রধান কোচ চন্ডিকা হাতুরেসিংহের সুনজরেই আছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। আবার অস্ট্রেলিয়ার কন্ডিশনে  কাজে লাগতে পারে তার পেস বোলিংটাও। সৌম্যও বললেন, যে সুযোগ পেয়েছেন তা কাজে লাগাতে চান তিনি। ‘আসলে আমি ভালো খেলছি বলে আস্থা রাখা হয়েছে আমার উপর। সুযোগ পেয়েছি দলে, এখন সুযোগটা কাজে লাগাতে চাই। ’

বাংলাদেশ সময়:১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ২৪ ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।