ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

লক্ষ্য তাদের এশিয়ার চ্যাম্পিয়ন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫
লক্ষ্য তাদের এশিয়ার চ্যাম্পিয়ন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রথমবারের মতো ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফিজিক্যাল চ্যালেঞ্জ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের এশিয়ান আসর। আর এ আসরে অংশ নিতে বাংলাদেশ ফিজিক্যাল চ্যালেঞ্জ দল নিজেদের প্রস্তুত করছে।

লক্ষ্য তাদের এশিয়ার সেরা হয়ে দেশে কাপ নিয়ে আসা।

এর আগে ফিজিক্যাল চ্যালেঞ্জ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে ভারতের বিপক্ষে গত বছর সিরিজ জিতে বাংলাদেশের মুখ উজ্জ্বল করে বাংলাদেশ ফিজিক্যাল চ্যালেঞ্জ ক্রিকেট দল। ভারতের আগ্রার ডিজেবল স্পোর্টিং সোসাইটির বিপক্ষে সিরিজ জিতে নিয়েছিল মহসিন ও তার দল।

আবারো ভারত সফরে যাচ্ছে ২০ সদস্যের বাংলাদেশ ফিজিক্যাল চ্যালেঞ্জ দলটি। এবারে তাদের মিশন এশিয়া কাপ। ৫টি দেশ নিয়ে আগামী ৪ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে এ আসরটি। তার আগে ২ ফেব্রুয়ারি ১৬ জন ক্রিকেটারসহ দলটি ভারতের উদ্দেশ্যে রওয়ানা হবে। এ আসর শেষ হবে ১০ ফেব্রুয়ারি। বাংলাদেশ বাদে এ টুর্নামেন্টে অংশ নেবে স্বাগতিক ভারত, পাকিস্তান, আফগানিস্তান আর শ্রীলঙ্কা।

দলটির অধিনায়ক মোঃ মহসিন বাংলানিউজকে জানান, এশিয়ার সেরা হওয়ার লক্ষ্যেই আমরা দেশ ত্যাগ করবো। আর চ্যাম্পিয়ন হয়েই দেশে ফিরে আসতে চাই। এবারের দলটি খুবই ভালো করে প্রস্তুতি নিয়েছে। দলের ক্রিকেটাররাও বেশ আশাবাদী দেশকে এশিয়ার সেরা করতে।

মহসিন তার দল নিয়ে বেশ আত্মবিশ্বাসের ভঙ্গিতে বলেন, আমাদের কোচ এস কে এস জসিম স্যার আমাদের জন্য বেশ কষ্ট করে চলেছেন। দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান শাহরীয়ার শামিম, ওপেনার সুমীত খান, স্পিনার মোহাম্মদ রাজু আর অলরাউন্ডার মোহাম্মদ আমিন উদ্দিনসহ দলের অন্যান্যরা নিজেদের সেরাটা দিতে পারলেই আমরা দেশকে চ্যাম্পিয়নের কাপটি এনে দিতে পারব।

মূলত শারীরিক দিক দিয়ে কিছুটা পিছিয়ে পড়াদের নিয়ে গঠিত ফিজিক্যাল চ্যালেঞ্জ দলটি শীতের সকালে নিজেদের এশিয়ান সেরা করার লক্ষ্যে অনুশীলন চালিয়ে যাচ্ছে শেখ জামাল, ধানমন্ডি মাঠে। সেখান থেকেই দলটির অধিনায়ক মহসিন আর বাকিরা জানালেন এগারোতম বিশ্বকাপগামী বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রতি তাদের আগাম শুভেচ্ছা বার্তা।

দলের আরেক অলরাউন্ডার আমজাদ হোসেন জানালেন তার লক্ষ্যের কথা, এবারের দলটি আমাদের বেশ ব্যালান্সড দল বলা যায়। তাই আমরা চ্যাম্পিয়ন হওয়ার জন্য আশাবাদী। আমাদের দলে ফাস্ট বোলার, স্পিন বোলার সবাই বেশ ভালো। দলের ব্যাটসম্যানরাও বেশ দায়িত্ব নিয়ে ব্যাটিং করে থাকে। তীর্থ, রাজুরা যদি সময়মতো নিজেদের সেরাটা দিতে পারে তাহলে আমরাই চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরবো।

অলরাউন্ডার আমিন উদ্দিনের চোখেও চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন। তিনি জানালেন এভাবে, আমরা এর আগে ভারতের দলটির সঙ্গে সিরিজ জিতেছি। বাংলাদেশ ছাড়া তারাই একমাত্র শক্তিশালী দল এবারের টুর্নামেন্টে। তাদের দলটি সম্পর্কে আমরা জানি, তাদের খেলার ধরণ আমাদের জানা আছে। তাই বলতে পারি এবারের টুর্নামেন্টে আমাদের দারুণ সম্ভাবনা রয়েছে চ্যাম্পিয়ন হওয়ার।

গতকাল অনূর্দ্ধ-১৬ ক্রিকেট দলের বিপক্ষে ১৬ রানের জয় পেয়েছে বাংলাদেশ ফিজিক্যাল চ্যালেঞ্জ দল। সে ম্যাচে একাই চার উইকেট নিয়েছে মোহাম্মদ রাজু।

অনুশীলনে ব্যস্ত ছোটখাটো গড়নের দলের লেফট-আর্ম মূল স্পিনার মোহাম্মদ রাজুকে ডেকে নিয়ে কথা বলতে চাইলে প্রথমেই সে হেসে ফেলে। হয়তো অল্প বয়স বলেই গুছিয়ে কথা বলতে চেষ্টা করছিলো সে। রাজুও অল্প কথায় জানালো তার স্বপ্নের কথা, ভারতের বিপক্ষে এর আগেও খেলেছি। তারাই একটু শক্তিশালী দল। তবে, আমরা মাঠে জয়ের জন্য যা যা দরকার সবই করবো। দলকে এগিয়ে নিতে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো। দলকে চ্যাম্পিয়ন করবোই।

২ ফেব্রুয়ারি বাংলাদেশ ফিজিক্যাল চ্যালেঞ্জ দল ঢাকা ত্যাগ করে ফিরবে ১০ ফেব্রুয়ারি। যাওয়ার আগে দেশবাসীর কাছে দলের সকলেই দোয়া চাইলেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ৩০ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।