ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে নিয়ে আশাবাদী ইনজামাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৫
পাকিস্তানকে নিয়ে আশাবাদী ইনজামাম ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক জানিয়েছেন, আসন্ন ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তান দল যদি তাদের স্বাভাবিক খেলাটা চালিয়ে যেতে পারে তাহলে তাদেরও ভালো সুযোগ রয়েছে।

বিশ্বকাপের মতো বড় আসরে ক্রিকেটারদের মাইন্ড সেট সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে বলে জানান ইনজামাম।

তিনি আরো জানান, পাকিস্তান দল যদি তাদের মনোবল ধরে রাখতে পারে এবং ভয়হীন ক্রিকেট খেলতে পারে তাহলে পাকিস্তানও চমক দেখাতে পারে।

ইনজামাম বলেন, ‘১৯৯২ বিশ্বকাপও হয়েছিল অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে। তখন প্রথম ম্যাচেই হেরেছিল পাকিস্তান। কে জানত আমরাই যে চ্যাম্পিয়ন হবো। সবাইকে চমকে দিয়ে শেষ পর্যন্ত আমরাই বিশ্বকাপ জয় করে দেশে ফিরি। ভাগ্য সহায়ক হলে এবারও তার পুনরাবৃত্তি ঘটতে পারে। ’

সাবেক পাক অধিনায়ক আরো বলেন, ‘আমি শুধু পাকিস্তানি ক্রিকেটারদের উদ্দেশ্যে এতোটুকুই বলতে পারি, কোনো ম্যাচে হারলেও যেন তারা মনোবল না হারায়। ইতিবাচক মানসিকতাই একটি দলকে অনেকটা এগিয়ে রাখে। ’

উল্লেখ্য, ফেব্রুয়ারির ১৫ তারিখে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত ও পাকিস্তান। যদিও বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে এখনো অপরাজিত ভারতীয়রা।

উল্লেখ্য, ফেব্রুয়ারি ৯ তারিখে বাংলাদেশ ও ১১ তারিখে ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘন্টা, জানুয়ারি ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।