ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতল কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৫
এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতল কিউইরা সংগৃহীত

ঢাকা: ডুনেডিনে শ্রীলঙ্কার বিপক্ষে ১২০ রানের বিশাল ব্যবধানে জিতে এক ম্যাচ হাতে রেখে ওয়ানডে সিরিজ নিশ্চিত করলো নিউজিল্যান্ড। কিউইদের দেয়া ৩১৬ রানের লক্ষে ৪০.৩ ওভারে ১৯৫ রানে গুটিয়ে যায় লঙ্কানরা।



বিশাল টার্গেটে খেলতে নেমে শ্রীলঙ্কা উদ্ভোধনী জুটিতে ভালো করলেও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। তবে একপ্রান্ত আগলে স‍াচ্ছন্দে ব্যাটিং করেন দলের অভিজ্ঞ ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা।

সাঙ্গাকারা ৮১ রান করলেও স্বাগতিকে বোলারদের দাপুটে বোলিংয়ে অন্য ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকেন। কিউই বোলারদের মধ্যে সর্বোচ্চ চারটি উইকেট নেন কোরে অ্যান্ডারসন।

এর ‍আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে আট উইকেট হারিয়ে ৩১৫ রান করে নিউজিল্যান্ড। দলের হয়ে সেঞ্চুরি বঞ্চিত হন কেন উইলিয়ামসন ও রস টেইলর।

উইলিয়ামসন ৯৭ রান করে রান আউটের ফাঁদে পড়েন। আর টেইলর ৯৬ রান করে তিলকারন্তে দিলশানের বলে এলবিডব্লিউ হন। ম্যাচ সেরা হওয়া অ্যান্ডারসনের ব্যাট থেকে আসে আরো ৪০ রান।

আগামী ২৯ জানুয়ারি ওয়েলিংটনে দু’দলের মধ্যকার সপ্তম ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।