ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিগ ব্যাশের ফাইনালে পার্থ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৫
বিগ ব্যাশের ফাইনালে পার্থ ছবি : সংগৃহীত

ঢাকা: মেলবোর্ন স্টারসকে ১৮ রানে হারিয়ে বিগ ব্যাশের চতুর্থ আসরের ফাইনালে উঠেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পার্থ স্কোরচার্স। এ নিয়ে টানা চারবার ফাইনালে উঠলো পার্থ।

  ফাইনালে তাদের প্রতিপক্ষ প্রথম আসরের চ্যাম্পিয়ন সিডনি সিক্সারস।

গতকাল অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে অ্যাডিলেড স্ট্রাইকারসকে ৮৭ রানে হারিয়ে ফাইনালে উঠে সিডনি।

১৪৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সূচনাটা ভালোই করেছিল মেলবোর্ন। দলীয় ৩৯ রানের মাথায় ১৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন ক্যামেরুন হোয়াইট। এরপর ৩১ রান করে লুক রাইট আউট হয়ে গেলে চাপে পড়ে মেলবোর্ন। তবে, দলকে জয়ের আশা দেখিয়েছিলেন কেভিন পিটারসেন।

কিন্তু, দলীয় ৮৮ রানের মাথায় ৩১ রান করা পিটাসেনের বিদায়ে জয়ের পাল্লাটা পার্থের দিকে হেলে পড়ে। একপর্যায়ে এক বল বাকি থাকতে ১২৬ রানেই থেমে যায় মেলবোর্নের ইনিংস।

পার্থের হয়ে চারটি উইকেট নিয়েছেন অ্যান্ড্রিউ টাই। এছাড়াও দু’টি করে উইকেট পেয়েছেন নাথান কোল্টার নাইল ও ইয়াসির আরাফাত।

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে পার্থ। চতুর্থ উইকেটে ব্যাটিংয়ে নামা মাইকেল কারবেরির ফিফটির ওপর ভর করে সাত উইকেটে ১৪৪ রান সংগ্রহ করে পার্থ। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান করেন ওপেনার শন মার্শ।

মেলবোর্নের হয়ে তিনটি উইকেট লাভ করেন জন হ্যাসটিঙ্গস। এছাড়াও দু’টি উইকেট পান মাইকেল বিয়ার।

উল্লেখ্য, জানুয়ারির ২৮ তারিখে সিডনি সিক্সারস ও পার্থ স্কোরচার্সের মধ্যকার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘন্টা, জানুয়ারি ২৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।