ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ফিরতে চাইছেন উমর গুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
ফিরতে চাইছেন উমর গুল ছবি : সংগৃহীত

ঢাকা: বাংলাদেশের বিপক্ষে গত এপ্রিলে অনুষ্ঠিত ওয়ানডে সিরিজে স্কোয়াডে ছিলেন না পাকিস্তানের পেসার উমর গুল। আরেক পাকিস্তানি বোলার এহসান আদিল ইনজুরিতে পড়ায় উমর গুলকে বাংলাদেশে উড়িয়ে আনা হয় তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে খেলানোর জন্য।

টাইগারদের বিপক্ষে পরে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটিও খেলেছিলেন গুল।

দেশের জার্সি গায়ে এরপর আর দেখা যায়নি পাকিস্তানি এ পেসারকে। জায়গা মেলেনি জিম্বাবুয়ের বিপক্ষে দুটি সিরিজে, শ্রীলঙ্কার সিরিজে আর ইংল্যান্ড সিরিজে।

২০১৩ সালের এশিয়া কাপে বাজে পারফর্মের পর থেকে পাকিস্তান দলে উপেক্ষিত গুল। বিভিন্ন সময় ইনজুরিতে পড়া আর বাজে পারফর্মের কারণে দেশটির নির্বাচকদের দৃষ্টিতে সেভাবে আসেননি তিনি।

পাকিস্তানের হয়ে ৪৭টি টেস্ট, ১২৬টি ওয়ানডে আর ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা উমর গুল আবারো জাতীয় দলে ফিরতে চাইছেন। পারফর্ম করেই দলে শক্ত জায়গা করে নিতে চান তিনি। টাইগারদের বিপক্ষে খেলার পর আর সুযোগ না পাওয়া গুল পাকিস্তানের ঘরোয়া লিগ কায়েদ-ই-আজম ট্রফিতে হাবিব ব্যাংকের হয়ে দারুণ পারফর্ম করে চলেছেন। আর এটাকেই তিনি দেখছেন জাতীয় দলে ফেরার সুযোগ হিসেবে।

এ প্রসঙ্গে গুল বলেন, আমি মনে করি ২০১৩ সালে হাঁটুর ইনজুরি আমাকে ক্রিকেট থেকে অনেকটা দূরে ঠেলে দিয়েছে। সম্প্রতি আমি আমার পুরোনো ফর্ম ফিরে পাচ্ছি। কায়েদ-ই-আজম ট্রফিতে আমি এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে ২৩টি উইকেট দখল করেছি। এখন আমার একটাই লক্ষ্য, জাতীয় দলে শক্তভাবে নিজের স্থানটি পাকাপোক্ত করা। দারুণ ছন্দ নিয়েই দলে ফিরতে চাই।

উমর গুল পাকিস্তানের জার্সি গায়ে ওয়ানডেতে উইকেট তুলে নিয়েছেন ১৭৩টি। টেস্টে ১৬৩ আর টি-টোয়েন্টিতে ৮৩টি উইকেট তার দখলে।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ৩০ নভেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।