ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বিশ্বকাপ নিশ্চিত নারী দলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
বিশ্বকাপ নিশ্চিত নারী দলের ছবি: সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপ বাছাইপর্বের সেমিফাইনালে রুমানা আহমেদের দুর্দান্ত বোলিংয়ে জিম্বাবুয়ে নারী দলের বিপক্ষে ৩১ রানের জয় পেল বাংলাদেশ নারী দল। আর এ জয়ের ফলে ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্ট বিশ্বকাপেও জায়গা করে নিল জাহানারা আলমের দল।

ফাইনালের দু’দলই বিশ্বকাপে খেলবে।

বাংলাদেশ নারী দলের ৯০ রানের স্বল্প টার্গেটের পরও ম্যাচে কোন প্রভাব ফেলতে পারেনি জিম্বাবুয়ে নারীরা। টাইগ্রেস স্পিনারদের অসাধারণ ঘূর্ণিতে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা বিপক্ষরা শেষ পর্যন্ত ১৯.১ বলে ৫৮ রানে সবকটি উইকেট হারায়।

দলের হয়ে দুই অঙ্কের ঘরে একমাত্র ব্যাটসম্যান হিসেবে পৌঁছান পেল্লাগিয়া মুজামি (১০)। এছাড়া সমান ১০ রান আসে অতিরিক্ত‘র খাতা থেকে।

বাংলাদেশের লেগস্পিনার রুমানা একাই তুলে নেন ক্যারিয়ার সেরা চার উইকেট। এছাড়া আরেক লেগস্পিনার ফাহিমা খাতুন ও অফস্পিনার শাইলা শারমিন নেন সমান দুটি করে উইকেট।

এরআগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নিজেদের শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ নারীরা। দলীয় ১০ রানের মাথায় হারায় আয়শা রহমান, শাইলা ও রুমানার উইকেট। তবে চতুর্থ উইকেট জুটিতে ফারজানা হকের সঙ্গে ৫১ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন শারমিন আকতার।

কিন্তু শারমিন (২২) ও ফারজানা (৪৩) দু’জনই রান আউট হলে ৮৯ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। রিতু মনি নয় ও অধিনায়ক জাহানারা ২ রানে অপরাজিত থাকেন। ফারজানা ৪৩ বলে চারটি চারের সাহায্যে সমান ৪৩ রান করেন। নিজেদের ইনিংসে বাংলাদেশ পাঁচটি উইকেট হারায়। শেষ পর্যন্ত ৮৯ রানে থামে দলটির ইনিংস।

এরআগে গ্রপর্বের ম্যাচে বাংলাদেশ নারীরা থাইল্যান্ড, স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছিল।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, ০৩ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।