ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

টস জিতে ফিল্ডিংয়ে কুমিল্লা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫
টস জিতে ফিল্ডিংয়ে কুমিল্লা ছবি: শোয়েব মিথুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের ফাইনালে মুখোমুখি হচ্ছে মাশরাফি বিন মর্তুজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং মাহামুদুল্লাহ রিয়াদের বরিশাল বুলস। হাইভোল্টেজ এ ম্যাচে টস জিতে ফিল্ডিং নিয়েছেন কুমিল্লার দলপতি মাশরাফি।



২৩ দিনের জমজমাট লড়াইয়ের শিরোপা নির্ধারণী ম্যাচটি মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) রাতেই মিরপুরে ট্রফি উঁচিয়ে ধরবেন মাশরাফি কিংবা রিয়াদ।

কুমার সাঙ্গাকারা, শহীদ আফ্রিদি, মোহাম্মদ আমির, ড্যারেন স্যামি, মিসবাহ উল হক, কামরান আকমল, মোহাম্মদ হাফিজ আর লেন্ডল সিমন্সদের নিয়ে সাজানো দলগুলো বিদায় নিলে কুমিল্লা-বরিশাল স্থানীয় টাইগারদের নিয়েই ফাইনালে উঠে। কুমিল্লার হয়ে শুরু থেকেই দারুণ পারফর্ম করছেন আবু হায়দার রনি আর বরিশালের হয়ে রানে ফিরেছেন সাব্বির আহমেদ। ফাইনালের মঞ্চেও এ দুই টাইগারের দিকে ফোকাসটা একটু বেশিই থাকবে।

বিপিএল শুরুতে কেউ আত্মবিশ্বাস নিয়ে বলতে পারেনি কুমিল্লা-বরিশাল ফাইনালে উঠবে। কাগজে-কলমেও পিছিয়ে ছিল মাশরাফি-রিয়াদের দল।

১০ ম্যাচের ৭টি জয়ে ১৪ পয়েন্ট নিয়ে নেট রানরেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষস্থান নিয়ে প্রথম দল হিসেবে মাশরাফির কুমিল্লা উঠে যায় শেষ চারে। শেষ চারেও সেই একই ঝলক অব্যাহত থাকে মাশরাফিদের। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে রংপুরকে ৭২ রানে হারিয়ে উঠে যায় স্বপ্নের ফাইনালে। অপরদিকে কুমিল্লার সমান ১০ ম্যাচের ৭টিতে জয় নিয়ে ১৪ পয়েন্ট সংগ্রহ করলেও নেট রানরেটে পিছিয়ে থেকে শেষ চার নিশ্চিত করে রিয়াদের বুরিশাল। এলিমিনিটর ম্যাচে ঢাকাকে আর দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রংপুরকে হারিয়ে কুমিল্লার সঙ্গী হয় বরিশাল।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ১৫ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।