ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

প্রস্তুতি ম্যাচে তামিমের সেঞ্চুরি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৮
প্রস্তুতি ম্যাচে তামিমের সেঞ্চুরি ছবি:সংগৃহীত

ঢাকা: সেঞ্চুরি হাঁকিয়ে ত্রিদেশীয় সিরিজে সেরা প্রস্তুতির জানান দিলেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। মাশরাফির সবুজ দলের বিপক্ষে ১১৯ বলে ১০৪ রানের ঝলমলে এক ইনিংস খেলে ফেরেন বিসিবি লাল দলের ড্রেসিং রুমে। তবে আউট হয়ে নয়, সেঞ্চুরির পর স্বেচ্ছায় ছেড়েছেন মাঠ।

এর আগে শনিবার (৬ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম প্রস্তুতি ম্যাচে আগে ব্যাটিংয়ে নামে বিসিবি লাল দল। শুরুটা করেছিলেন তামিম ইকবাল ও এনামুল হক বিজয়।

ব্যক্তিগত ২১ রানে মোস্তাফিজের বলে বোল্ড আউট হন বিজয়।

ওয়ান ডাউনে আসা সাকিব আল হাসান ফেরেন ব্যক্তিগত ২৪ রানে, তাসকিনের বলে সাইফউদ্দিনের হাতে ক্যাচ দিয়ে। আর মুশফিকুর রহিম বিদায় নেন রানের খাতা না খুলেই। তাসকিনের যে বলে সাকিব ফিরেছেন তার পরের বলটি গিয়ে মুশফিকের স্ট্যাম্পে আঘাত হানলে হ্যাটট্টিকের মুখোমুখি দাঁড়ান তিনি। কিন্তু মাহমুদউল্লাহ রিয়াদ তার হ্যাটট্টিক বলটি দেখে শুনে খেললে বঞ্চিত হন তাসকিন।

রিয়াদ উইকেটে আসলে তার সাথে দারুণ বোঝা পড়ায় লাল দলকে বড় সংগ্রহের পথ দেখান তামিম।
এই প্রতিদেন লেখা পর্যন্ত সাকিবদের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ২২৮ রান।  ব্যাটে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সাব্বির রহমান।

বিসিবি সবুজ দলের হয়ে বল হাতে মাশরাফি বিন মর্তুজা ৭ ওভার বল করে ৪৪ রানের বিনিময়ে কোন উইকেটের দেখা পাননি। সমান সংখ্যক ওভারে মোস্তাফিজ দিয়েছেন ২৪ রান, বিনিময়ে পেয়েছেন ১টি উইকেট।

মেহেদি হাসান মিরাজ ৫ ওভারে দিয়েছেন ৩০ রান কিন্তু থেকেছেন উইকেট শূন্য। তাসকিন আহমেদ ৩ ওভারে ১৮ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ২ উইকেট। আর নাজমুল হোসেন অপু ৬ ওভারে ৪১ রান থেকেছেন উইকেটশূন্য।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ৬ জানুয়ারি ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।