ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ফাইনালের মিশনে ইনজুরি ভাবাচ্ছে লঙ্কানদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
ফাইনালের মিশনে ইনজুরি ভাবাচ্ছে লঙ্কানদের ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: চলমান ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচেই হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়ে টুর্নামেন্ট ছাড়া হয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ফিরে গেছেন দেশে। এরপর গেল ২১ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে সাইড স্ট্রেনের ইনজুরির কবলে পড়ে বাংলাদেশের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচ থেকে ছিটকে গেছেন ওপেনার কুশল পেরেরা। 

টুর্নামেন্টের ফাইনালের মিশনে নির্ভরযোগ্য দুই ক্রিকেটারের ইনজুরিতে ভাবনায় পড়েছে শ্রীলঙ্কা।

বুধবার (২৪ জানুয়ারি) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসে সেকথাই জানালেন লঙ্কানদের ভারপ্রাপ্ত দলপতি দিনেশ চান্দিমাল, ‘গেল দেড় বছর ইনজুরিই আমাদের দলের প্রধান বিবেচ্য বিষয়।

যখন কেউ চোটে পড়ে তখন দলের সঠিক কম্বিনেশন দাঁড় করানো কঠিন হয়ে যায়। সে বিষয়ে আমরা কনসার্ন আছি। ’ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো) চলমান ত্রিদেশীয় সিরিজে টানা দু্ই বোনাস পয়েন্টের জয়ে দুই ম্যাচ হাতে রেখেই ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ। নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ৯১ রানের বড় ব্যবধানে হারিয়ে সেই পথটি আরও সুদৃঢ় করার পাশাপাশি জয়ের থলিও করেছে সমৃদ্ধ। টুর্নামেন্টের বাকি দুই দল শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে একটি করে জয় পাওয়ায় তাদের ফাইনাল এখনও অনিশ্চিত।

শিরোপা নির্ধারণী ম্যাচে খেলতে দু’দলকেই বাংলাদেশের বিপক্ষে জিততে হবে। তা না হলে তাকিয়ে থাকতে হবে রান রেটের দিকে। তবে এই প্রতিযোগতায় এখনও এগিয়ে শ্রীলঙ্কাই।

তাই ফাইনালের আগে ঘরের মাঠে শক্তিশালী বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচটি হাথুরুর শিষ্যদের জন্য অঘোষিত ফাইনাল হয়ে উঠেছে। কিন্তু লঙ্কান দলপতি বিষয়টিকে এভাবে দেখছেন না। বরং দেখছেন অন্য আট দশটি ম্যাচের মতোই, ‘দল হিসেবে আমরা ওভাবে ভাবিনি। সত্যি কথা বলতে আমাদের ভালো খেলতে হবে এবং অন্য আট দশটা ম্যাচের মতোই। আমরা যে জায়গায় নিয়ন্ত্রণ রাখতে পারবো শুধু ওটাই ফোকাস করতে হবে। তাহলেই ফলাফল আমাদের পক্ষে আসবে এবং আমরা সেটাই করবো। ’

আর এই ক্ষেত্রে তাকে বেশ আত্মবিশ্বাসীও মনে হলো, ‘বাংলাদেশ যখন তাদের ঘরের মাঠে খেলে তখন তারা দল হিসেবে সত্যিই ভালো। ক্রেডিটটা তাদের দিতেই হচ্ছে। এই টুর্নামেন্টে তারা অসাধারণ কিছু ম্যাচ খেলেছে। আপনি জানেন আমরা সবাই ভুল করতে পারি, ক্রিকেটটা এমনই। তারা তাদের ঘরের মাটিতে ভালো। তবে আমাদের  উচিত হবে দলের শক্তির জায়গাটি বুঝে খেলা। ’

বাংলাদেশ সময়: ১৬১৭০০ ঘণ্টা, ২৪ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।