ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

‘পুরোটাই কঠোর পরিশ্রমের ফসল’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
‘পুরোটাই কঠোর পরিশ্রমের ফসল’ ট্রফি হতে লঙ্কান দলপতি দিনেশ চান্দিমাল। ছবি: শোয়েব মিথুন

ঢাকা: ত্রিদেশীয় সিরিরজের শুরুটা শ্রীলঙ্কা যেভাবে করেছে তাতে কেউ কি ভেবেছিলো এই শিরোপা তারাই ঘরে তুলবেন? প্রথম দুই ম্যাচেই হার। ফাইনালের মিশনে যেতে যেখানে তাদের জিম্বাবুয়ের সঙ্গে পাল্লা দিতে হয়েছে, সেখানে হট ফেবারিট বাংলাদেশকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে টুর্নামেন্টের শুরু থেকে ধুঁকতে থাকা দলটি। আর এর পেছনে প্লেয়ারদের কঠোর পরিশ্রমকেই বাহবা দিলেন লঙ্কান দলপতি দিনেশ চান্দিমাল।

‘পুরোটাই কঠোর পরিশ্রমের ফসল। ভালো পরিকল্পনা ছিলো খেলোয়াড়রা সেটা কাজে লাগিয়েছে।

প্রথম দুই ম্যাচের হার আমাদের জন্য কঠিন ছিলো। সে অবস্থা থেকে ফিরে আসাও কঠিন ছিলো। ’

শনিবার (২৭ জানুয়ারি) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে তিনি এসব কথা বলেন।

স্বাগতিক টাইগারদের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমেও মাশরাফি, রুবেলদের বোলিং তোপে বড় সংগ্রহ গড়তে পারেনি কোচ হাথুরুসিংহের শিষ্যরা। অলআউট হয়েছে ২২১ রানে। তবে মজার ব্যাপার হলো, এ রানেই জয় দেখেছিলেন দিনেশ।

‘দলের স্কোর দেখে ব্যাটসম্যানদের বলেছি তোমরা খুব ভালো খেলেছ। উইকেট খুব কঠিন ছিলো। খুব করে চাইছিলাম, টসটা যেন জিততে পারি। উপুল ডিকওয়ালাকে কৃতিত্ব দিতে হয়। তৃতীয় উইকেটে ওদের ৭১ রানের জুটিটাই ম্যাচের টার্নিং পয়েন্ট’- বললেন লঙ্কান দলপতি।

সংবাদ সম্মেলনে এক পর্যায়ে হেড কোচ হাথুরুসিংহেকেও এ জয়ের কৃতিত্ব দিলেন এই দলপতি। শ্রীলঙ্কাকে প্রথম অ্যাসাইনমেন্টেই এনে দিয়েছেন শিরোপা।  

দিনেশ চান্দিমাল বলেন, ‘আমরা সবাই জানি তিনি (হাথুরুসিংহ) খুবই ভালো একজন কোচ। সে আমাদের অনেক সাহস যুগিয়েছে। আত্মবিশ্বাস ফিরিয়ে আনাটা ছিলো আসল ব্যাপার। যদি কেউ তার কোচকে বিশ্বাস করতে পারে তাহলে ভালো ফল আসবেই। এ জয় আমাদের কোচ, খেলোয়াড়, ম্যানেজম্যান্ট, নির্বাচক ও নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ- সবার কঠোর পরিশ্রম ও অবদানের ফসল। ’

বাংলাদেশ সময়: ২২৩৪ ঘণ্টা, ২৭ জানুয়ারি ২০১৮
এইচএল/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।