ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

যুব বিশ্বকাপে পাকিস্তানকে পাত্তাই দিল না ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
যুব বিশ্বকাপে পাকিস্তানকে পাত্তাই দিল না ভারত ছবি:সংগৃহীত

ভারত-পাকিস্তানের ক্রিকেট লড়াই মানে অন্যরকম এক উত্তেজনা। এমন কথাটি এখন আর টেকে না। কেননা এক সময়ের শক্তিশালী পাকিস্তান নিজেদের সেভাবে মেলে ধরতে পারছে না। মূল দল থেকে শুরু করে যুব দলেও একই পরিস্থিতি।

নিউজিল্যান্ডে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে পাত্তাই পেল না। হারলো ২০৩ রানের বড় ব্যবধানে।

ভারতের ২৭২ রানের জবাবে মাত্র ৬৯ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। ফাইনাল নিশ্চিত হয় ভারতের।

ভারতীয় ব্যাটিংয়ে ১০২ রানের অপরাজিত ইনিংস খেলেন সুবমান গিল। ৯৪ বলে তিনি সাতটি চারের সাহায্যে নিজের ইনিংস সাজান। তার অসাধারণ ইনিংসের সৌজন্যেই নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে বড় সংগ্রহ পায় ভারত।

জবাবে ব্যাট করতে নেমে প্রতিপক্ষের বোলারদের তোপে পড়ে পাকিস্তান। ইশান পোরেলের চার উইকেটের সঙ্গে দুটি করে উইকেট দখল করেন শিভা সিং ও রিয়ান পারাগ।

পাকিস্তানি ব্যাটসম্যানদের মধ্যে রোহাইল নাজির ১৮, সাদ খান ১৫ ও মুহাম্মদ মুসা ১১ করেন। বাকিরা কেউই দুই অঙ্কের কোঠা পার করতে পারেননি।

আগামী ৩ ফেব্রুয়ারি বে ওভালে ফাইনালে অস্ট্রেলিয়া যুবাদের মুখোমুখি হবে ভারতের তরুণরা। এর আগে অন্য সেমিফাইনালে আফগানিস্তানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছিল অজি যুবারা।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ৩০ জানুয়ারি, ২০১৮
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।