ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

এভাবে নেতৃত্ব চাননি মাহমুদউল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
এভাবে নেতৃত্ব চাননি মাহমুদউল্লাহ সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদ-ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: সবকিছু ঠিকঠাকই ছিল। কিন্তু একটা চোট সবকিছু ওলটপালট করে দিয়েছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে বুধবার থেকে শুরু হওয়া চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের নেতৃত্ব দেওয়ার কথা ছিল সাকিব আল হাসানেরই।

কিন্তু আচমকা ইনজুরিতে পড়ায় দলের নেতৃত্ব এখন ডেপুটি মাহমুদউল্লাহ রিয়াদের ঘাড়ে। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের হয়ে টস করতে নামবেন তিনিই।

আন্তর্জাতিক ক্রিকেটে দেশকে নেতৃত্ব দেওয়ার সুযোগ না হলেও মাহমুদউল্লাহ কিন্তু একজন দারুণ অধিনায়কই। ঘরোয়া ক্রিকেটের পাশাপাশি বিপিএলেও মুনসিয়ানার পরিচয় দিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ। তাই বলা যায় সাকিবের অবর্তমানে যোগ্য লোকের হাতেই গেছে নেতৃত্ব।

দেশকে নেতৃত্ব দেওয়া সব ক্রিকেটারই স্বপ্ন থাকে। মাহমুদউল্লাহরও সেই স্বপ্ন ছিল। তবে নেতৃত্ব দেওয়ার সুযোগটা যেভাবে এসেছে, সেটি কখনো চাননি তিনি। তার কাছে যে ব্যক্তিগত অর্জনের চেয়ে দল বড়।

মঙ্গলবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে দলের অধিনায়ক হয়ে আসা মাহমুদউল্লাহ জানালেন সেই কথাই। সাকিব আল হাসানকে হারানোর হাহাকারই ঝরল মাহমুদউল্লাহর মুখ থেকে।

তিনি বলেন, ‘যেভাবে নেতৃত্ব পেয়েছি, সেভাবে পেতে চাইনি কখনো। কারণ সাকিব আল হাসান আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। ওকে হারানো দলের জন্য বড় একটা বিপর্যয়ই বলতে হবে। ওর মতো টপ ক্লাস ক্রিকেটারকে না পাওয়া দলের জন্য অবশ্যই ক্ষতির। ’

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
টিএইচ/টিসি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।