ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পিচ অভিজ্ঞতা দলের সঙ্গে ভাগাভাগি করবেন হাথুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
পিচ অভিজ্ঞতা দলের সঙ্গে ভাগাভাগি করবেন হাথুরু হাথুরুসিংহে-ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: যে দলের সর্বশেষ কোচ ছিলেন সেই দলের বিপক্ষেই টেস্ট সিরিজের নতুন মিশনে নামছেন সদ্য শ্রীলঙ্কান কোচ হওয়া হাথুরুসিংহে। কিছুদিন আগেও যে দলকে জয়ী করার জন্য উজাড় করে দিয়েছিলেন নিজের সবটুকু, এখন উল্টো সেই দলকে হারানোর জন্য উজাড় করে দিতে হচ্ছে নিজেকে। 

দায়িত্ব ছেড়েছেন বেশিদিন হয়নি-তাই বাংলাদেশ দলের নাড়িনক্ষত্র বেশ ভালোই চেনা এইকোচের। সঙ্গে পরিচিত এই দেশের উইকেটে সম্পর্কেও।

নিশ্চয় সেসব অভিজ্ঞতা তাকে বাড়তি সুবিধা দিচ্ছেই।

শ্রীলঙ্কান কোচ তাই মঙ্গলবার (৩০ জানুয়ারি) সংবাদ সম্মেলনে এসে জানিয়ে গেলেন সে কথা।

তিনি বলেন, ‘এখানকার পিচ নিয়ে অভিজ্ঞতা দলের সঙ্গে ভাগাভাগি করবো। ’

তবে পুরনো শিষ্যদের প্রশংসা করতে ভোলেননি হাথুরু। ‘আমি জানি সম্প্রতি বাংলাদেশ কিভাবে খেলেছে। ওদের মানসিকতা সম্পর্কেও জানা আছে আমার। দেশের মাটিতে ওরা খুব আত্মবিশ্বাসী একটি দল। ’

বাংলাদেশ দলের স্কোয়াডে ছয়জন স্পিনার রয়েছেন। তাই নিশ্চিত করেই বলা যায় টার্নিং উইকেটই বানানো হচ্ছে। উপমহাদেশের দলের বিপক্ষেও টার্নিং উইকেট বানিয়ে উল্টো বিপদে পড়ার শঙ্কাই আছে। কারণ শ্রীলঙ্কা দলে যে বিশ্বমানের হেরাথ, পেরেরা আছে। তাই টার্নিং উইকেট বানানোতে অনেকেই অবাক হয়েছেন। তবে হাথুরু এতে অবাক হননি।

‘আমি বিস্মিত নই। কারণ সাম্প্রতিক সময়ে এই কৌশলে বাংলাদেশ সফল হয়েছে। সেজন্য তারা হয়তো সাফল্যের সেই পথটিই ধরে রাখতে চেয়েছে। তবে আমরাও সেই চ্যালেঞ্জ মোকাবেলার জন্য প্রস্তুত। ’

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
টিএইচ/টিসি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।