ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ঢাকা টেস্টেও খেলতে পারছেন না সাকিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৮
ঢাকা টেস্টেও খেলতে পারছেন না সাকিব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে বাঁ হাতের আঙ্গুলে ব্যথা পাওয়ায় শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রামে প্রথম টেস্টের পর ৮ ফেব্রুয়ারি থেকে ঢাকায় অনুষ্ঠেয় দ্বিতীয় টেস্ট থেকেও ছিটকে গেলেন সাকিব আল হাসান।

এক সপ্তাহের ব্যবধানে তার আঙ্গুলের ব্যথা কিছুটা কমলেও তা পুরোপুরি সেরে ওঠেনি বিধায় শেষ ম্যাচেও তাকে মাঠর বাইরে থাকতে হচ্ছে। রোববার (৪ ফেব্রুয়ারি) বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী।

দেবশীষ বলেন, ‘ওর হাতের আগের ব্যান্ডেজ খুলে নতুন করে করা হয়েছে। আঙ্গুলের সবশেষ অবস্থা জানতে ১০ ফেব্রুয়ারি ওর চিকিৎসক, যিনি অপারশেন করেছেন তিনি ব্যান্ডেজ খুলে দেখবেন। ফলে দ্বিতীয় টেস্ট ম্যাচটি তার খেলা হচ্ছে না। তবে আজকে যা জানা গেল, সেটা হলো ওর আঙ্গুলের অবস্থা আগের চেয়ে ভালো। ’

গেল ২৭ জানুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ৪১তম ওভারে মোস্তাফিজুর রহমানের একেবারে প্রথম বলে লঙ্কান দলপতি দিনেশ চান্দিমাল সিঙ্গেল নেয়ার সময় তা ঠেকানোর লক্ষ্যে সাকিব এক্সট্রা কাভার থেকে ছুটে এসে বল কুঁড়িয়ে তা স্ট্যাম্পে থ্রো করার সময় শরীরের ভারসাম্য রাখতে না পেরে পড়ে যান।

পুরো শরীরের ভার হাত দিয়ে প্রতিহত করতে গেলে আঙ্গুলে চোট পান। কিছুক্ষণ উইকেটের অদূরে তাকে শুয়ে থাকতে দেখা য্য়। এরপর তাকে নিয়ে যাওয়া হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেলে। সেখান থেকে ম্যাচ চলাকালীন চোটগ্রস্থ আঙ্গুলের এক্সরে করতে তাকে অ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার চোটাক্রান্ত আঙ্গুলে প্রাথমিক চিকিৎসা শেষে ব্যান্ডেজ করে এক সপ্তাহের পর্যবেক্ষণে রাখা হয়।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ৪ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।