ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

জাতীয় দলে খেলাই নারাইনের ‘চূড়ান্ত লক্ষ্য’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৮
জাতীয় দলে খেলাই নারাইনের ‘চূড়ান্ত লক্ষ্য’ ছবি:সংগৃহীত

জাতীয় দল ওয়েস্ট ইন্ডিজে হয়ে আর খেলার ইচ্ছে নেই-এমন কথাকে উড়িয়ে দিলেন ক্যারিবীয় স্পিন তারকা সুনিল নারাইন। বরং এই জার্সিতে খেলতে পারাটাই তার ‘চূড়ান্ত লক্ষ্য’ বলে জানালেন তিনি।

সম্প্রতি নারাইন তার বোলিং অ্যাকশন নিয়ে কাজ করছেন। যেখানে তিনি নির্বাচকদের বলেছেন, বোলিং নিয়ে কাজ করে আত্মবিশ্বাস বাড়াতে চান।

পাশাপাশি আগামী মার্চে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে খেলবেন না।

বর্তমানে রহস্যময়ী এই স্পিনার ঘরোয়া দল ত্রিনিদাদ ও টোবাগোর হয়ে ৫০ ওভারের টুর্নামেন্টে খেলছেন। তবে জাতীয় দলের হয়ে ওয়ানডেতে খেলার জন্য এখনও নিজেকে প্রস্তুত মনে করছেন না।

সর্বশেষ তিনি গত বছরের সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে জাতীয় দলের জার্সিতে টি-টোয়েন্টি খেলেছিলেন। আর ২০১৬ সালের অক্টোবরে আমিরাতে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন।

এ ব্যাপারে নারাইন বলেন, ‘আমি এখনই জাতীয় দলে ফিরতে চাই না। ঘরোয়া ক্রিকেটে নিজের মনোযোগ তৈরি করছি। আমি মনে করি জাতীয় দলের হয়ে খেলাটাই চূড়ান্ত লক্ষ্য। তোমাকে ক্রিকেটটা উপভোগ করতে হবে, ব্যাপার না এটা কোথায়। সুতরাং আমি দেখবো ঘরোয়া ক্রিকেটটা কেমন যায়। আমি এটা ভালো অনুভব করছি ও উপভোগ করছি, কেন না। ’

নারাইন জাতীয় দলের হয়ে ক্যারিয়ারে এখন পর্যন্ত ৬টি টেস্ট, ৬৫ ওয়ানডে ও ৪৮টি টি-২০ খেলেছেন। যেখানে উইকেট পেয়েছেন যথাক্রমে ২১, ৯২ ও ৫০। তবে টি-২০তে সফল এই স্পিনার বিশ্বের প্রায় সবকটি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে খেলেন।  

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ০৬ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।