ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

আফ্রিদির পর কাশ্মীর নিয়ে শোয়েবের মন্তব্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৮
আফ্রিদির পর কাশ্মীর নিয়ে শোয়েবের মন্তব্য শোয়েব আকতার-ছবি:সংগৃহীত

ভারতের নিয়ন্ত্রণে থাকা কাশ্মীরে অত্যাচার করছে ভারত। টুইটারে এমন মন্তব্য করে বেশ সমালোচনার শিকার হয়েছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। পরে অবশ্য ভারতীয় ক্রিকেটারদের সমালোচনার পাল্টা জবাবও দিয়েছিলেন তিনি। এবার আফ্রিদির দেশের আরেক ক্রিকেটার কাশ্মীর নিয়ে বিতর্কিত কথা লিখলেন টুইটারে।

ভারতীয় সুপারস্টার সালমান খানের মুক্তি প্রসঙ্গে লিখতে গিয়ে পাকিস্তানি সাবেক পেস বোলার শোয়েব আকতার টুইটারে জানান, ‘সালমান জামিন পাওয়ায় ঈশ্বরকে ধন্যবাদ জানাই। আর জীবনে একটা দিন দেখে যেতে চাই, যেদিন কাশ্মীর, ইয়েমেন, আফগানিস্তানে প্রকৃত স্বাধীনতা ফিরে আসবে।

মৃত্যুর আগে এই একটা দিন দেখে যেতে চাই যখন রক্ত ঝরা বন্ধ হবে। ’ 

যদিও কিছুক্ষণের মধ্যেই এই টুইটটি মুছে ফেলা হয়। এরপর আরেকটি টুইটে শোয়েব লেখেন, ‘আমাদের দু’দেশের নেতৃত্বকেই প্রশ্ন করা উচিৎ, যে কেন আমরা দীর্ঘ ৭০ বছর ধরে নিজেদের সম্পর্ক উন্নত করতে পারিনি। আমরা কি আরও ৭০ বছর এই ঘৃণা নিয়েই বাঁচতে চাই?’

এরপরেই সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া প্রতিক্রিয়ায় শোয়েব আরও জানিয়েছেন, ‘দীর্ঘ ৭০ বছর ধরে প্রতিবেশী ভারত ও পাকিস্তানের মধ্যে লড়াই চলছে। দু’দেশের উচ্চ পর্যায়ের প্রশাসকদের এই নিয়ে আলোচনায় বসা উচি‍ৎ। তাহলেই এই দূরত্ব ঘুচবে। না হলে ৭০ বছর ধরে আমরা যা ভোগ করেছি, আমাদের পরবর্তী প্রজন্মও তাই ভোগ করবে। সেটা কী আমরা কেউ চাই?’

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ০৮ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।