ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বর্ণবাদী মন্তব্যের পর ক্ষমা চাইলেন সরফরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
বর্ণবাদী মন্তব্যের পর ক্ষমা চাইলেন সরফরাজ ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডারবানে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাঠের মধ্যেই বিতর্কিত মন্তব্যের কারণে সমালোচিত সরফরাজ আহমেদ শেষ পর্যন্ত ক্ষমা চাইলেন। তবে পাকিস্তান অধিনায়ক সেই ঘটনায় থাকা প্রোটিয়া অলরাউন্ডার আন্দিলে ফেলুকওয়ায়োকে উল্ল্যেখ করে ক্ষমা চাননি।

ফেলুকওয়ায়োর ব্যাটিংয়ের সময় উইকেটরক্ষকের দায়িত্বে থাকা সরফরাজ বর্ণবাদী মন্তব্য করেন। যা স্ট্যাম্পের মাইকে ধরা পড়ে।

তবে টুইটারে সরফরাজ জানান, তিনি নির্দিষ্ট কাউকে উদ্দেশ্য করে কিছু বলেননি।

সরফরাজ টুইটারে লিখেন, ‘গতকালের ম্যাচে আমার মন্তব্যে যদি কেউ কষ্ট পেয়ে থাকেন তবে আমি আন্তরিকভাবে দুঃখিত। নির্দিষ্ট কাউকে আঘাত করার জন্য আমি এমনটি করিনি। কাউকে কষ্ট দেওয়ার আমার ইচ্ছে ছিল না। আমার কথার দ্বারা আমি প্রতিপক্ষ বা সমর্থকদেরও কোনো কিছু বোঝাতে চাইনি। আমি সতীর্থ ও প্রতিপক্ষের প্রতি পূর্বের মতো সম্মান দেখাবো।

সেদিন দ. আফ্রিকান ব্যাটিং ইনিংসের ৩৭তম ওভারে ফেলুকওয়ায়ো স্ট্রাইকে থাকাকালে উইকেটের পেছনে সরফরাজ বলেছিলেন, এই কালো ছেলে, তোমার মা এখন কোথায়? তুমি কি তাকে তোমার জন্য আজ প্রার্থনা করতে বলেছো?

এদিকে বুধবার রাতে অবশ্য সরফরাজের এমন মন্তব্যের জন পিসিবি এক বিবৃতির মাধ্যমে দুঃখ প্রকাশ করেছে।

ক্রিকেট সাউথ আফ্রিকার টিম ম্যানেজার মোহাম্মদ মোসাজে নিশ্চিত করেছেন, আইসিসি এই ঘটনার ব্যাপারে জেনেছে। যেখানে ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে এ ব্যাপারে সরফরাজের সঙ্গে আলোচনা করেছে। তবে আইসিসি অফিসিয়ালি এখনও কোনো বিবৃতি দেয়নি।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, ২৪ জানুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।