ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ওয়ানডে দল থেকে সরে দাঁড়ালেন নারাইন-রাসেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৯
ওয়ানডে দল থেকে সরে দাঁড়ালেন নারাইন-রাসেল নারাইন-রাসেল। ছবি: সংগৃহীত

নিজেদের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে সুযোগই হলো না দুই উইন্ডিজ তারকা ক্রিকেটারের। ঘরের মাঠে সিরিজে নেই সুনীল নারাইন ও আন্দ্রে রাসেল।

মূলত, উইন্ডিজ বোর্ডের কাছে আবেদন করে নিজেই সরে যান নারাইন। কারণ হিসেবে জানান, নিজের বোলিং অ্যাকশন নিয়ে এখনো পুরো আত্মবিশ্বাসী নন।

আইসিসির চোখে সন্দেহ ধরা পড়ায় নিজের বোলিং অ্যাকশন ঠিক করার দিকেই আপাতত মনোযোগী এই স্পিনার।

অন্যদিকে হাটুঁর চোটের কারণে ৫০ ওভারের ক্রিকেটে খেলার জন্য এখনো সম্পূর্ণ প্রস্তুত না হওয়ায় দলে নেই আন্দ্রে রাসেলও।

২০১১ সালে প্রথমবার নারাইনের বোলিং অ্যাকশনে আঙুল তোলে আইসিসি। এরপর অ্যাকশন পরিবর্তন করে দলে ফিরলেও, ২০১৪ সালে চ্যাম্পিয়নস ট্রফিতে আবারো প্রশ্ন ওঠে। সেই অ্যাকশন শুধরাতে ২০১৫ সালে উইন্ডিজের বিশ্বকাপ দল থেকেও নিজেকে প্রত্যাহার করে নেন নারাইন।

সেই থেকেই চলছে নিজেকে শুধরানোর কাজ। এরই ধারাবাহিকতায় আগামী সপ্তাহে স্পিন বোলিং বিশেষজ্ঞ কার্ল কিউয়ের সঙ্গে কাজ শুরু করবেন। শুধু ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজই নয়। ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপেও তার অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

তবে উইন্ডিজের জন্য আনন্দের খবর বিশ্বকাপের আগে পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন রাসেল। টি-টোয়েন্টি ক্রিকেটের খেলার জন্য পর্যাপ্ত ফিট রয়েছেন তিনি। বর্তমানে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলে নিজেকে খেলার মধ্যেই রাখছেন এই ক্যারিবিয়ান ক্রিকেটার। বিপিএল শেষ করে, স্টিভেন স্মিথের বিকল্প হিসেবে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) মুলতানস সুলতানেও খেলবেন রাসেল।

বাংলাদেশ সময়: ২৩৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৯
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।