ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

খুলনার সামনে ১৯৬ রানের লক্ষ্য দিলো সিলেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৯
খুলনার সামনে ১৯৬ রানের লক্ষ্য দিলো সিলেট ব্যাটসম্যানদের দুর্দান্ত পারফরম্যান্সে রান পাহাড়ে সিলেট-ছবি: বাংলানিউজ

কোয়ালিফায়ার রাউন্ডে পা রাখতে হলে সিলেটের সামনে বাকি সব ম্যাচ জয়ের বিকল্প নেই। অন্যদিকে খুলনার জন্য বাকি ম্যাচগুলো শুধু আরও কিছু সংখ্যা যুক্ত করা বই কিছু নয়। দুই দলের এমন ভিন্ন বাস্তবতার ম্যাচে শুরুতে ব্যাটিং করে ৪ উইকেট হারিয়ে ১৯৫ রান তুলে জয়ের শক্ত ভিত গড়ে রাখলো সিলেট সিক্সার্স।

শনিবার (২৬ জানুয়ারি) বিপিএলের চট্টগ্রাম পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে টসে জিতে ব্যাটিং বেছে নেয় সিলেট সিক্সার্স।

শুরুতে ব্যাটিং করতে নেমে দুর্দান্ত শুরু এনে দেন দুই ওপেনার লিটন দাস ও আফিফ হোসেন।

দুজনে মিলে গড়েন ৭১ রানের জুটি। ২২ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৪ রান করে তাইজুলের প্রথম শিকার হয়ে ফেরেন লিটন।  

লিটনের বিদায়ে ক্রিজে আসা জেসন রয় তাইজুলের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন। ৬ বল খেলে মাত্র ১ রান করে বিদায় নেন এই ইংলিশ ব্যাটসম্যান। তবে অন্য প্রান্তে ব্যাট হাতে রানের চাকা সচল রাখেন আফিফ। তবে ৩৭ বল খেলে ফিফটি থেকে মাত্র এক রান দূরে থাকতে তাকে থামিয়ে দেন তাইজুল। আল-আমিনের হাতে ক্যাচ দেওয়ার আগে ৩৭ বলের ইনিংসে ৫টি চার ও ২ ছক্কা হাঁকান আফিফ।

মাঝে নিকোলাস পুরানের ১২ রানের ছোট ইনিংস বাদ দিলে বাকি গল্পটা সাজিয়েছেন সাব্বির রহমান ও মোহাম্মদ নওয়াজ। ২৮ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন সদ্য টাইগার ওয়ানডে দলে সুযোগ পাওয়া সাব্বির। আর তার সঙ্গী পাকিস্তানি অলরাউন্ডার নওয়াজ ২১ বলে ৩ চার ও ২ ছক্কায় অপরাজিত থাকেন।

বল হাতে ৪ ওভারে ৩০ রান খরচে ৩ উইকেট তুলে নিয়েছেন খুলনার বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। বাকি উইকেট গেছে জুনায়েদ খানের দখলে।

পয়েন্ট টেবিলের নিচে অবস্থান হওয়ায় কোয়ালিফায়ারে পৌঁছানোর সুযোগ নেই মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্সের। তবে বিদায় নেওয়ার আগে জয়ের মুখ দেখার সুযোগ থাকছে তাদের সামনে।  

অন্যদিকে সিলেটের সামনে এখনো কোয়ালিফায়ারের স্বপ্ন টিকে রয়েছে। তবে আসন্ন সব ম্যাচেই তাদের জয় পেতে হবে, তাও বড় ব্যবধানে।

সিলেট সিক্সার্সের একাদশ
লিটন দাস (উইকেটরক্ষক), সাব্বির রহমান, জেসন রয়, আফিফ হোসেন, নিকোলাস পুরান, নাবিল সামাদ, অলক কাপালি (অধিনায়ক), তাসকিন আহমেদ, মোহাম্মদ নওয়াজ, সোহেল তানভীর, ইবাদাত হোসেন।

খুলনা টাইটান্সের একাদশ
আল-আমিন, জুনায়েদ সিদ্দিকী, ব্র্যান্ডন টেইলর (উইকেটরক্ষক), নাজমুল হাসান শান্ত, মাহমুদউল্লাহ (অধিনায়ক), ডেভিড ওয়েইসি, আরিফুল হক, ইয়াসির শাহ, তাইজুল ইসলাম, জুনায়েদ খান ও শুভাশিস রায়।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।