ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

স্লগ ওভারে মোস্তাফিজের বিকল্প নেই: মিরাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
স্লগ ওভারে মোস্তাফিজের বিকল্প নেই: মিরাজ

চট্টগ্রাম: ১৯৯ রানের টার্গেট বেঁধে দেওয়ার পরও স্বস্তিতে ছিল না রাজশাহী কিংস। শুরুতে চিটাগং ভাইকিংসের শেহজাদ ও ইয়াসির, শেষে সিকান্দার রাজার প্রতিরোধে বারবার পরিবর্তন হয়েছে ম্যাচের দৃশ্যপট। নানা নাটকীয়তায় ম্যাচ গড়ায় শেষ ওভারে। এরপর দেশ সেরা পেসার মোস্তাফিজুর রহমানের হাতে তুলে দেওয়া হয় বল। আর তিনি সব নাটকীয়তার ইতি টেনে ভাইকিংসের কফিনে শেষ পেরেক ঠুকে জয় উপহার দেন রাজশাহীকে।

শনিবারের (২৬ জানুয়ারি) ম্যাচটি শেষে সংবাদ সম্মেলনে রাজশাহীর অধিনায়ক মেহেদি হাসান মিরাজ প্রশংসায় ভাসিয়ে দিলেন সেই মোস্তাফিজকেই, ‘শেষ ওভার মোস্তাফিজকে করানোর জন্য তাকে দেরিতে বোলিংয়ে আনা হয়েছে। আগে উদানা ছিল, কিন্তু সে চলে যাওয়ায় স্লগ ওভারে মোস্তাফিজের বিকল্প নেই।

আমরা তার কাছে সেরাটা পেয়েছি বিধায় ম্যাচটা জিতলাম। ’

মিরাজের কাছে ভাইকিংসের বিপক্ষে ম্যাচটাই সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ছিল। কারণ ২০ ওভার পর্যন্ত কোনো দলই বুঝতে পারেনি কে জিতবে।

মিরাজ বলেন, ‘শেষ দিকে এসে বিপিএল জমে উঠেছে। এখন প্রায় দলের পয়েন্টই কাছাকাছি। রংপুর, রাজশাহী ৫টা করে ম্যাচ জিতেছে। সিলেট ৪টা ম্যাচ জিতেছে। চিটাগং জিতেছে ৬টি। সুতরাং সবাইকে সামনে কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। ’

রাজশাহী কিংসের অধিনায়ক আরও বলেন, ‘আগের ম্যাচগুলোতে আমরা পাওয়ার প্লে কাজে লাগাতে পারিনি। তবে এ ম্যাচে পাওয়ার প্লে-তে রান পেয়েছে ব্যাটসম্যানরা। তাই অন্যরা টেনে স্কোরটা বড় করতে পেরেছে। ’

এর আগে দিনের দ্বিতীয় ম্যাচটিতে টসে জিতে রাজশাহীকে ব্যাটিংয়ে পাঠায় চিটাগং। নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ১৯৮ রান তোলে মেহেদি হাসান মিরাজের দল। ব্যাট হাতে রাজশাহী কিংসের শুরুটা হয় ধীরগতির। তবে ইনিংসের শেষ দিকে দুর্দান্ত ব্যাট চালিয়ে রাজশাহীর ব্যাটসম্যানরা বড় লক্ষ্যের সামনে ফেলে চিটাগং ভাইকিংসকে। ১৯৯ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৭ রান বাকি থাকতে থেমে যায় চিটাগংয়ের ইনিংস।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
এসইউ/এইচএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।