ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিপিএলে লুইসের দ্বিতীয় সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
বিপিএলে লুইসের দ্বিতীয় সেঞ্চুরি বিপিএলে লুইসের দ্বিতীয় সেঞ্চুরি-ছবি: সোহেল সরওয়ার

বিপিএল ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ওপেনার এভিন লুইস। খুলনা টাইটান্সের বিপক্ষে ৪৭ বলে ঝড়ো ব্যাটিং করে তিন অঙ্কের ম্যাজিক ফিগার উদযাপন করেন এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান।

সোমবার (২৮ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এবারের আসরের ৩৩ ম্যাচে খুলনার মুখোমুখি হয় কুমিল্লা। যেখানে টসে হেরে ব্যাটিংয়ে নামে কুমিল্লা।

তবে খুলনার সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে প্রথম থেকে ঝড় তোলেন লুইস। ৩১ বলে তুলে নেন ফিফটি। তবে মূল ঝড়টা তোলেন এরপরেই। পরের ৫০ রানের জন্য তিনি খেলেন মাত্র ১৬টি বল। শেষ পর্যন্ত ৪৯ বলে ৫টি চার ও ১০টি বিশাল ছক্কায় ১০৯ রানে অপরাজিত থাকেন।

লুইসের ব্যাট ভর করেই নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ ২৩৭ রান করে কুমিল্লা। এই আসরেই রেকর্ড ২৩৯ করেছে রংপুর রাইডার্স।

এদিকে এ নিয়ে বিপিএল ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেলেন বাঁহাতি ব্যাটসম্যান লুইস। এরআগে গত আসরে ঢাকা ডায়নামাইটের হয়ে এই চট্টগ্রামেই ৬৫ বলে ১০১ রানে অপরাজিত ছিলেন তিনি।

লুইসের সেঞ্চুরিতে চলমান আসরে চতুর্থ শতকের দেখা পেল বিপিএল। প্রথমটি করেন রাজশাহী কিংসের লরি ইভান্স। ঢাকা ডায়নাইটসের বিপক্ষে তিনি ৬২ বলে ১০৪ রানে অপরাজিত থাকেন। আর চিটাগং ভাইকিংসের বিপক্ষে একই ম্যাচে সেঞ্চুরির দেখা পান দুই রংপুর ব্যাটসম্যান অ্যালেক্স হেলস ( ৪৮ বলে ১০০) ও রাইলে রুশো (৫১ বলে ১০০ অপরাজিত)।

বিপিএলে সব আসর মিলিয়ে এ নিয়ে ১৬টি সেঞ্চুরি হলো সর্বোচ্চ ৫টি সেঞ্চুরি করে সবার ধরা ছোঁয়ার বাইরে বর্তমানে রংপুরের হয়ে খেলা আরেক ক্যারিবিয়ান ক্রিস গেইল। তবে গেইলের পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে একটির বেশি সেঞ্চুরি করলেন লুইস।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ২৮ জানুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।