ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

লুইসের শতকে বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ কুমিল্লার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
লুইসের শতকে বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ কুমিল্লার কুমিল্লার বড় সংগ্রহ। ছবি: সোহেল সরওয়ার

মাহমুদউল্লাহ রিয়াদের খুলনার প্লে অফে খেলার সম্ভাবনা একেবারেই শেষ। তবে কুমিল্লা জিতলে টিকে থাকবে তাদের আশা। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সোমবার (২৮ জানুয়ারি) এমন পরিসংখ্যানের ম্যাচে মুখোমুখি খুলনা ও কুমিল্লা। প্রথমে ব্যাট করে খুলনার সামনে ২৩৭ রানের বিশাল লক্ষ্য দাঁড় করায় কুমিল্লা। 

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করে কুমিল্লা। ওপেনার তামিম ইকবাল ও এভিন লুইস মিলে গড়েন পঞ্চাশর্ধ রানের জুটি।

তবে খুলনা অধিনায়ক মাহমুদউল্লাহর বলে দুর্দান্ত এক ক্যাচ নিয়ে তামিমকে ফিরিয়ে দেন ওয়েসি। আউট হয়ে ফেরার আগে ২৯ বলে ২৫ রান করেন তামিম।

পরের বলেই শূন্য রানে এনামুল হক বিজয়কে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করেন মাহমুদউল্লাহ। তবে সেটি আর হয়নি। খুলনার বোলারদের উপর এক প্রকার ঝড় চালান লুইস ও ইমরুল কায়েস। তবে ব্যক্তিগত ৩৯ রানে শরিফুল ইসলামের বলে ইমরুল আউট হয়ে ফিরলে ভাঙে ৯৭ রানের জুটি।

দুর্দান্ত শুরু করেও বেশি সময় টিকতে পারেননি থিসারা পেরেরা। মাত্র ৪ বলে ১১ রান করে কার্লোস ব্রাথওয়েটের বলে ফেরেন এই লঙ্কান।

শুরুতে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত দুর্দান্ত ব্যাটিং করে সেঞ্চুরি তুলে নেন লুইস। তার ব্যাটে ভর করে বিপিএলের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ ২৩৭ রানের সংগ্রহ পায় কুমিল্লা। তার সঙ্গে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন শামসুর রহমান (২৮)।

এর আগে, চলতি আসরে রংপুর রাইডার্সের সংগ্রহ করা ২৩৯ রান এখন পর্যন্ত বিপিএলের সর্বোচ্চ স্কোর।  

খুলনার হয়ে দুটি করে উইকেট পান মাহমুদউল্লাহ ও ব্রাথওয়েট। আর একটি উইকেট নেন শরিফুল।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।