ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দীর্ঘ মেয়াদে ব্যাটিং কোচ খুঁজছে বিসিবি, বিবেচনায় ম্যাকমিলানও

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২০
দীর্ঘ মেয়াদে ব্যাটিং কোচ খুঁজছে বিসিবি, বিবেচনায় ম্যাকমিলানও বিসিবির বিবেচনায় আছেন ক্রেইগ ম্যাকমিলানও/ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নেইল ম্যাকেঞ্জি সরে দাঁড়ানোর পর নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ক্রেইগ ম্যাকমিলানকে নিয়োগ দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  

ম্যাকমিলানকে শুধুমাত্র শ্রীলঙ্কা সফরের জন্য ব্যাটিং পরামর্শক নিয়োগ দেওয়া হয়েছিল।

শেষ পর্যন্ত অবশ্য টাইগাদের শ্রীলঙ্কা সফর স্থগিত হয়ে যায়। তবে তার আগেই বাবার মৃত্যুর কারণে ব্যাটিং পরামর্শক হিসেবে যোগ দিতে পারবেন না বলে জানিয়ে দিয়েছিলেন ম্যাকমিলান।  

এবার দীর্ঘ মেয়াদে ব্যাটিং পরামর্শক নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছে বিসিবি।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) মিরপুরে বিসিবি কার্যালয়ে সাংবাদিকদের একথা জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। বেশ কয়েকজনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলেও জানান তিনি। এই তালিকায় রয়েছেন ম্যাকমিলানও।  

প্রধান নির্বাহী বলেন, ‘ব্যাটিং পরামর্শক মূলত জাতীয় দলের শ্রীলঙ্কা সফরকে কেন্দ্র করেই হচ্ছিল। আপনারা জানেন প্রাথমিকভাবে যাকে আমরা নিয়েছিলাম তিনি পারিবারিক কারণে আসা সম্ভব হয়নি। পরে আমরা দ্রুত কয়েকজনের সঙ্গে যোগাযোগ করে একজনকে কনফার্ম করেছিলাম। যেহেতু আমাদের ঐ নিয়োগটা হয়েছিল কেবল শ্রীলঙ্কা ট্যুর বেসিসে। এখন যাকেই নিই আমরা দীর্ঘ মেয়াদী পরিকল্পনা করেই নেব। ’

ম্যাকমিলান যেহেতু পারিবারিক কারণে যোগ দিতে পারেননি সেহেতু তাকেও বিবেচনায় রাখা হয়েছে বলে জানান বিসিবির প্রধান নির্বাহী। তিনি বলেন, ‘ম্যাকমিলানের সঙ্গেও যোগাযোগ আছে। যেহেতু তখন তার পারিবারিক অবস্থা সিরিজে যোগ দেওয়ার মতো ছিল না। তখন তিনি অপারগতা প্রকাশ করেছেন। এখন তিনিও আমাদের বিবেচনায় আছেন। ’

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।