ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ফিরেই বিশ্বসেরা অলরাউন্ডার হলেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২০
ফিরেই বিশ্বসেরা অলরাউন্ডার হলেন সাকিব

বিশ্বসেরা অলরাউন্ডারের তকমাটা সাকিব আল হাসানের নামের পাশেই মানায়। তবে ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ থাকায় আইসিসি তার নামটি কেটে দেয়।

কিন্তু ফিরে আসার কিছুদিনের মধ্যেই ফের সিংহাসন ফিরে পেলেন সাকিব। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার নতুন ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষ অলরাউন্ডার হিসেবে নিজের জায়গা পুনরুদ্ধার করলেন এই বাঁহাতি তারকা।

গত ২৮ অক্টোবর এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে মুক্ত হন সাকিব। এর আগে জুয়াড়ির প্রস্তাব গোপন করায় আইসিসি তাকে নিষিদ্ধ করেছিল।

আফগানিস্তান তারকা মোহাম্মদ নবীকে হটিয়ে এবার শীর্ষে জায়গা করে নিলেন সাকিব। তার বর্তমান রেটিং পয়েন্ট ৩৭৩। ২০০৯ সালে অবশ্য জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষে নিজের রেকর্ড ৪৪৭ রেটিং পয়েন্ট পেয়েছিলেন। র‌্যাংকিংয়ে দ্বিতীয় থেকে পঞ্চমে আছে যথাক্রমে নবী, ইংল্যান্ডের ক্রিস ওকস ও বেন স্টোকস এবং পাকিস্তানের ইমাদ ওয়াসিম।

সদ্য পাকিস্তান-জিম্বাবুয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে নতুন করে র‌্যাংকিং প্রকাশ করে আইসিসি। যেখানে ২-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে পাকিস্তান। অবশ্য ব্যাটি ও বোলিংয়ের সেরা দশে তেমন কোনো পরিবর্তনই হয়নি।

শীর্ষ ১০ ব্যাটস্যান: বিরাট কোহলি, রোহিত শর্মা, বাবর আজম, রস টেইলর, ফাফ ডু প্লেসি, কেন উইলিয়ামসন, অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়র্নার, কুইন্টন ডি কক, জনি বেয়ারস্টো।

শীর্ষ ১০ বোলার: ট্রেন্ট বোল্ট, জসপ্রিত বুমরাহ, মুজিব উর রহমান, ক্রিস ওকস, কাগিসো রাবাদা, প্যাট কামিন্স, জস হ্যাজেলউড (এক ধাপ উন্নতি), মোহাম্মদ আমির (এক ধাপ অবনমন), ম্যাট হেনরি, মিচেল স্টার্ক।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।