ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

হার্দিক ঝড়ে সিরিজ জিতল ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২০
হার্দিক ঝড়ে সিরিজ জিতল ভারত ম্যাচ জেতানো ইনিংসের পর দর্শকদের অভিবাদনের জবাবে হেলমেট উঁচিয়ে ধরেন পান্ডিয়া/ছবি: সংগৃহীত

হার্দিক পান্ডিয়ার ২২ বলে ৪২ রানের ঝড়ো ইনিংসে ভর করে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে ভারত। এই জয়ে ১ ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল কোহলিবাহিনী।

টি-টোয়েন্টিতে ভারতের এটি টানা নবম জয়।

রোববার (৬ ডিসেম্বর) শুরুতে ব্যাট করতে নেমে ভারপ্রাপ্ত অধিনায়ক ম্যাথু ওয়েডের ৫৮ এবং স্টিভ স্মিথের ৪৬ রানের ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৯৪ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে ৬ উইকেট ও ২ বল হাতে রেখে জয় তুলে নেয় ভারত।  

শেষ ওভারে জয় পেতে ১৪ রান দরকার ছিল ভারতের। অজিদের অভিষিক্ত পেসার ড্যানিয়েল স্যামসের করা ওই ওভারে দুই ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন ভারতীয় অলরাউন্ডার পান্ডিয়া। শেষদিকে পান্ডিয়া ও শ্রেয়াস আইয়ার মিলে ৪৬ রান যোগ করেন। এর মধ্যে শেষ ১৬ বলে দুজনে মিলে তুলেছেন ৩৭ রান।  বিরাট কোহলির ৪০ এবং ওপেনার শিখর ধাওয়ানের ৫২ রানের ইনিংসও রান তাড়ায় রেখেছে বড় ভূমিকা।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডের চমৎকার ব্যাটিং উইকেটে অস্ট্রেলিয়াকে ভালো শুরু এনে দেন ওয়েড, যিনি ইনজুরি আক্রান্ত অ্যারন ফিঞ্চের বদলে প্রথমবারের মতো দেশের নেতৃত্ব দিলেন। ৩২ বলের মোকাবিলা করে ১০ চার ও ১টি ছক্কায় নিজের ইনিংস সাজিয়েছেন তিনি।  

শুরুর স্বস্তি অবশ্য দীর্ঘস্থায়ী হয়নি অজিদের। জসপ্রীত বুমরাহর বদলে একাদশে নামা ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চাহাল সেট ব্যাটসম্যান স্মিথকে তুলে নেওয়ার পর বড় ধাক্কা খায় অজিরা। এরপর গ্লেন ম্যাক্সওয়েল (২২), হেনরিকস (২৬) ও মার্কাস স্টয়নিসের (অপরাজিত ১৬) ছোট কিন্তু গুরুত্বপূর্ণ ইনিংসে ভর করে দুইশ ছুঁইছুঁই সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ আগামী মঙ্গলবার সিডনিতে মুখোমুখি হবে দুই দল। এরপর ১৭ ডিসেম্বর অ্যাডিলেড টেস্ট দিয়ে শুরু হবে ৪ ম্যাচের টেস্ট সিরিজ।

এর আগে ওয়ানডে সিরিজে অজিদের কাছে ২-১ ব্যবধানে হেরেছিল ভারত।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া ১৯৪/৫ (২০ ওভার): ওয়েড ৫৮ (৩২), স্মিথ ৪৬ (৩৮), নটরঞ্জন ২/২০

ভারত ১৯৫/৪ (১৯.৪ ওভার): ধাওয়ান ৫২ (৩৬), পান্ডিয়া ৪২* (২২)

ফল: ভারত ৬ উইকেটে জয়ী

সিরিজ: ৩ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে ভারত

ম্যাচসেরা: হার্দিক পান্ডিয়া।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।