ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

টেস্ট দল ঘোষণা, ডাক পেলেন হাসান মাহমুদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
টেস্ট দল ঘোষণা, ডাক পেলেন হাসান মাহমুদ হাসান মাহমুদ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আর সাদা পোশাকের দলে ডাক পেয়েছেন ক্যারিবীয়দের বিপক্ষেই ওয়ানডেতে অভিষেক হওয়া হাসান মাহমুদ।

এর আগে ঘোষণা করা ২০ জনের প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান ও পেসার খালেদ আহমেদ।

সর্বশেষ টাইগাররা টেস্ট খেলেছে জিম্বাবুয়ের বিপক্ষে গত বছরের ফেব্রুয়ারিতে। সেই ম্যাচের ১৬ জনের স্কোয়াড থেকে বাদ পড়েননি কেউ। সঙ্গে যোগ হয়েছেন সাকিব আল হাসান ও সাদমান ইসলাম। নিষেধাজ্ঞার কারণে সেসময় মাঠের বাইরে ছিলেন সাকিব। আর সাদমান বাইরে ছিলেন কবজির চোট নিয়ে।

নতুন মুখ হিসেবে হাসান মাহমুদ ও ইয়াসির আলি চৌধুরি অভিষেকের অপেক্ষায় আছেন। অবশ্য দুজনই ১১ মাস আগে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে দলেও ছিলেন।

এদিকে পেসার তাসকিনও এবার দীর্ঘদিন পর টেস্ট দলে জায়গা করে নিলেন। ২৫ বছর বয়সী এই ডানহাতি সর্বশেষ ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লাল বলে খেলেছিলেন।

আগামী ৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে প্রথম টেস্ট শুরু হবে। আর দ্বিতীয় টেস্ট মিরপুরে শুরু হবে ১১ ফেব্রুয়ারি।   

বাংলাদেশ দল: মুমিনুল হক (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাদমান ইসলাম, নাজমুল হোসেন, মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলী, সাইফ হাসান, আবু জায়েদ, হাসান মাহমুদ, নাঈম হাসান, ইবাদত হোসেন।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।