ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

রশিদের ঘূর্ণিতে ফলোঅনে জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
রশিদের ঘূর্ণিতে ফলোঅনে জিম্বাবুয়ে

আবুধাবিতে প্রথম টেস্টে মাত্র দুই দিনেই আফগানিস্তানকে ১০ উইকেটে হারিয়ে সিরিজে এগিয়ে যায় জিম্বাবুয়ে। তবে দ্বিতীয় টেস্টে চিত্র পুরোই ভিন্ন।

 

রশিদ খানের ঘূর্ণিতে ফলোঅনে পড়ে ম্যাচ বাঁচাতে লড়ছে জিম্বাবুয়ে। দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ২৪ রান করে তৃতীয়দিন পার করেছে তারা। এর আগে প্রথম ইনিংসে ২৮৭ রানে গুটিয়ে গিয়ে ফলোঅনের লজ্জায় পড়ে জিম্বাবুয়েনরা। হাসমতউল্লাহ শহীদির ইতিহাস গড়া ডাবল সেঞ্চুরি ও অধিনায়ক আসগর আফগানের সেঞ্চুরিতে ৪ উইকেটে ৫৪৫ রানে প্রথম ইনিংস ঘোষণা করে আফগানিস্তান।  

বিনা উইকেটে ৫০ রান নিয়ে তৃতীয়দিন ব্যাটিং শুরু করে জিম্বাবুয়ে। আগেরদিনের দুই অপরাজিত ওপেনার প্রিন্স মাসভাউরে (৬৫) ও কেভিন কাসুজা (৪১) বেশ ভালোভাবেই এগোচ্ছিলেন। তবে তাদের এই জুটির ছেদ ঘটে দলীয় ৯১ রানে। কাসুজাকে তুলে নেন রশিদ খান। আফগান স্পিনার এরপর নিয়েছেন আরও ৪ উইকেট। তার জন্য ৩৬.৩ ওভারে খরচ করেছেন ১৩৮ রান।  

জিম্বাবুয়ের হয়ে যে ব্যাটসম্যান হাল ধরতে চেষ্টা করেছিলেন তাকেই ফিরিয়েছেন তিনি। রশিদের শিকার হন কাসুজার আউটের পর ব্যাটিংয়ে নামা তারিসাই মুসাকান্দা (৪১), সিকান্দার রাজা (৮৫) ও উইকেটরক্ষক রেগিস চাকাবা (৩৩)। এছাড়া জিম্বাবুয়ের শেষ উইকেট ব্লেসিং মুজারাবানিকে (০) রান আউট করতেও অবদান রাখেন রশিদ।  

আফগানিস্তানের হয়ে ৩ উইকেট নিয়েছেন আমির হামজা। ২ উইকেট নিয়েছেন সৈয়দ শিরজাদ। আগামীকাল ব্যাটিংয়ে চতুর্থদিন শুরু করবেন জিম্বাবুয়ের দুই অপরাজিত ব্যাটসম্যান মাসভাউরে (৩) ও কাসুজা (২০)। এখনও সফরকারীরা পিছিয়ে আছে ২৩৪ রানে।  

দু’দলের দুই টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে জিম্বাবুয়ে। সিরিজ বাঁচাতে হলে শেষ টেস্ট জিততে হবে আফগানদের।  

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।