ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ইমামের পর আজহারের সেঞ্চুরি, দ্বিতীয় দিনও পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
ইমামের পর আজহারের সেঞ্চুরি, দ্বিতীয় দিনও পাকিস্তানের সংগৃহীত ছবি

অস্ট্রেলিয়ার বোলারদের কঠিন পরীক্ষার মুখে ফেলে প্রায় টানা দুই দিন ব্যাট করে ইনিংস ঘোষণা করল পাকিস্তান। দিনশেষে মাত্র ১ ওভার বাকি থাকতে অজিদের ব্যাটিংয়ে নামার সুযোগ দিল তারা।

কিন্তু এর আগে ১৬২ ওভার ব্যাট করেও স্বাগতিকদের রান তোলার গতি ছিল খুবই ধীর। সবমিলিয়ে ম্যাড়ম্যাড়ে একটা দিন দেখলো সিরিজের প্রথম টেস্ট। তবে আগের দিনের ইমাম-উল-হকের সেঞ্চুরির সঙ্গে আজহারের প্রায় ডাবল সেঞ্চুরি ছুঁইছুঁই ইনিংসে দিনটাকে নিজেদের করে নিল পাকিস্তান।  

রাওয়ালপিন্ডি টেস্টের দ্বিতীয় দিন আজ শনিবার ৪ উইকেট হারিয়ে ৪৭৬ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। তাদের রান তোলার গতি ছিল ওভারপিছু ২.৯৩। জবাবে দিন শেষে ১ ওভার ব্যাট করার সুযোগ পেয়ে বিনা উইকেটে ৫ রান তুলেছে অজিরা। তৃতীয় দিনে ৪৭১ রানে পিছিয়ে থেকে ব্যাট করবে তারা।

আগের দিন পুরো ৯০ ওভার ব্যাট করেও ১ উইকেট হারিয়ে ২৪৫ রান তুলেছিল পাকিস্তান। ১৩২ রানে ইমাম-উল-হক এবং ৬৪ রানে অপরাজিত ছিলেন আজহার আলী। আজ দুজনেই নিজেদের ইনিংস টেনে দেড়শ ছাড়িয়ে গেছেন। ইমাম ৩৫৮ বলে ১৬টি চার ও ২ ছক্কায় ১৫৭ রান করে থেমেছেন।  

ইমাম থামলেও আজহার নিজের ইনিংসটাকে আরও বড় করেছেন। এমনকি ছুটছিলেন ডাবল সেঞ্চুরির দিকেও। তবে ১৫ রান আগেই থামতে হয়েছে তাকে। ৩৬১ বলে ১৮৫ রান তোলার পথে ১৫টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। এছাড়া অধিনায়ক বাবর আজম ৩৬, উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ২৯* এবং ইফতিখার আহমেদ ১২* রান করেছেন।  

বল হাতে অস্ট্রেলিয়ার নাথান লায়ন, প্যাট কামিন্স ও মার্নাস লাবুশেন ১টি করে উইকেট পেয়েছেন।  

দিন শেষে ৫ রানে অপরাজিত ছিলেন অজি ওপেনার উসমান খাজা। আরেক ওপেনার ব্যাট করছিলেন শূন্য রানে।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।