ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

রান আউট তামিম, শূন্যতে ফিরলেন শান্ত-মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
রান আউট তামিম, শূন্যতে ফিরলেন শান্ত-মুশফিক

আগের দুই ম্যাচে হেরেছিল বাংলাদেশ। তবুও প্রথম ম্যাচে লিটন দাস আর দ্বিতীয়টিতে এনামুল হক বিজয়কে নিয়ে ভালো শুরু এনে দিয়েছিলেন তামিম ইকবাল।

তৃতীয় ম্যাচেও টাইগারদের শুরুটা হয়েছে তেমনই। এবারও তামিমের সঙ্গী ছিলেন বিজয়।  

কিন্তু ইনিংসের নবম ওভারে রান আউট হয়ে ফিরতে হয়েছে তামিমকে। দলীয় ৪১ রানে এনগ্রাবার বল অফ সাইডে ঠেলে দিয়ে রান নেওয়ার জন্য সম্মতি দিয়েছিলেন বিজয়, কিন্তু পরে তিনি থেমে যান। ততক্ষণে নন স্ট্রাইকে থাকা তামিম অনেক দূর চলে গেছেন। তিনি ফেরার আগেই স্টাম্প ভাঙেন এনগ্রাবা।  

এরপর কোনো রান না করে নিজের প্রথম বলেই মাধাভেরের হাতে ক্যাচ তুলে দিয়ে ব্র্যাডলি ইভান্সের বলে আউট হয়েছেন নাজমুল হোসেন শান্তও। এরপর তার মতোই শূন্য রানে ফিরেছেন মুশফিকুর রহিম। অল্প সময়ের ব্যবধানে তিন উইকেট হারিয়ে ভালো বিপদেই পড়েছে বাংলাদেশ।  

ইনিংসের দ্বিতীয় বলেই রিচার্ড এনগ্রাভাকে চার মেরে শুরু করেন তামিম। কিন্তু পরের দুই ওভারেই বাউন্ডারির দেখা পায়নি বাংলাদেশ। ভিক্টর নিয়াউচির করা চতুর্থ ওভারে তামিম মেরেছেন টানা দুই চার। ওই ওভার থেকে এসেছে ১২ রান।  

যদিও রান তোলার গতিটা আহামরি বাড়েনি এরপর। আগের দুই ম্যাচে এমন ধীরগতিতে রান তোলা ভুগিয়েছিল। এবারও কি তেমন কিছু হবে কি না সময়ই তার উত্তর দেবে। তামিমের ফিরে যাওয়া নিশ্চয়ই বড় একটা ধাক্কা বাংলাদেশের জন্য।

বাংলাদেশ সময় : ১৩৫৯, আগস্ট ১০, ২০২২
এমএইচবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa