ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

প্রথমবারের মতো চবিতে হচ্ছে গবেষণা উৎসব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
প্রথমবারের মতো চবিতে হচ্ছে গবেষণা উৎসব

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রথমবারের মত আয়োজন হতে যাচ্ছে গবেষণা, উদ্ভাবন ও প্রকাশনা বিষয়ক ‘চট্টগ্রাম রিসার্চ ফেস্টিভ্যাল’।  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্র এবং চিটাগাং ইউনিভার্সিটি রিসার্চ অ্যান্ড হায়ার স্ট্যাডি সোসাইটির (সিইউআরএইচএস) যৌথ উদ্যোগে আগামী ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে এ মেলা।

 

বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক বিভাগ, প্রতিষ্ঠান, গবেষকদল ও ল্যাবরেটরি তাদের গবেষনাকর্ম উপস্থাপন করবেন এই মেলায়। এছাড়াও থাকবে সেরা গবেষক সম্মাননা, তরুণ গবেষক পুরষ্কার, সেরা নারী গবেষক অ্যাওয়ার্ডসহ বিভিন্ন পদক প্রদান।

এ গবেষণা উৎসবে সমুদ্রবিজ্ঞান গবেষণা নিয়ে থাকবে বিশেষ রিসার্চ শো কেস কর্নার।

বুধবার এ গবেষণা উৎসব কার্যক্রমের শুভ সূচনা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক বেণু কুমার দে, আয়োজনের আহ্বায়ক ও জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্রের পরিচালক ড. অঞ্জন কুমার চৌধুরী, সদস্য সচিব অধ্যাপক ড. অলক পাল, প্রধান নির্বাহী অধ্যাপক ড. আদনান মান্নান, সমন্বয়ক ড. শাহনেওয়াজ চৌধুরী, ড. রিজওয়ানুল হক, ড. মোহাম্মদ মইন উদ্দিন, ড. নইম হাসান চৌধুরী, ড. সুমন বড়ুয়া, এবং অনুষ্ঠান তত্বাবধায়ক ও সিইউআরএইচএস এর সভাপতি মাহমুদ শরীফ, সাধারণ সম্পাদক কাবেরি দাশ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।