ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নার্সদের ৩ ঘণ্টার কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
নার্সদের ৩ ঘণ্টার কর্মবিরতি ...

চট্টগ্রাম: নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ থেকে বিসিএস কর্মকর্তাদের অপসারণ চেয়ে ৩ ঘণ্টার কর্মবিরতি পালন করেছে নার্সিং মিডওয়াইফারি সংস্কার পরিষদ নামের একটি সংগঠন।

মঙ্গলবার (০১ অক্টোবর) সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে এ কর্মসূচি পালন করে নার্সদের সংগঠনটি।

এসময় হাসপাতালের তারা বিক্ষোভ সমাবেশ করেন।

এ বিষয়ে হাসপাতালে সিনিয়র স্টাফ নার্স ইব্রাহিম খলিল বাংলানিউজকে বলেন, এক দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা ৩ ঘণ্টার কর্মবিরতি পালন করেছি।

গত দুই সপ্তাহ যাবৎ আমাদের বিভিন্ন কর্মসূচি ছিল৷ আমাদের দাবি, নার্স ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকসহ নার্সিং কাউন্সিলের বিভিন্ন পদে থাকা বিসিএস ক্যাডারদের অপসারণ করতে হবে। পাশাপাশি ওইসব পদে নার্সদের মধ্য থেকে নিয়োগ দিতে হবে। দাবি না মানা পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে।

দাবি আদায়ের লক্ষ্যে বুধবার (২ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৫ ঘণ্টা কর্মবিরতি পালন করা হবে বলে জানান নার্সরা। আগামীতে কমপ্লিট শাটডাউনে যাওয়ার হুঁশিয়ারিও দেন তারা।

তবে কর্মসূচি চলাকালে হাসপাতালের জরুরি বিভাগ, ইমারজেন্সি ওটি, আইসিইউ, সিসিইউ, ডায়ালাইসিস, পিআইসিইউ লেবার ওয়ার্ডসহ ইউনিটগুলো কর্মবিরতির আওতামুক্ত থাকছে বলে জানান আন্দোলনকারীরা।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৪
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।