ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বাধীনতা দিবসে শ্রদ্ধা জানাতে চট্টগ্রামে যে সড়ক দিয়ে যেতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
স্বাধীনতা দিবসে শ্রদ্ধা জানাতে চট্টগ্রামে যে সড়ক দিয়ে যেতে হবে ...

চট্টগ্রাম: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে শহীদদের শ্রদ্ধা জানাতে প্রবেশের বেশ কিছু নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) দক্ষিণ ট্রাফিক বিভাগ। ওইদিন ভোর ৫টায় থেকে আমতল, নিউমার্কেট, সিনেমা প্যালেস, রাইফেল ক্লাব রোডে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

শ্রদ্ধা জানাতে আসা সবার প্রতি ট্রাফিক বিভাগকে সহায়তার জন্য আহ্বান জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে।

নির্দেশনায় বলা হয়েছে, আগামী শনিবার (২৬ মার্চ) ভোর ৫টা থেকে নগরের তিনপোলের মাথা থেকে আমতল, আমতল থেকে নিউমার্কেট, নিউমার্কেট থেকে আমতল এবং সিনেমা প্যালেস থেকে রাইফেল ক্লাব রোডে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

তিনপোলের মোড় থেকে প্রাথমিক শিক্ষা অফিস হয়ে আমতল পর্যন্ত একমুখী চলাচল বজায় থাকবে। নিউমার্কেট, আমতল, তিনপোলের মাথা ও সিনেমা প্যালেস মোড়ে রোড ব্লক স্থাপন করে যানবাহন ডাইভারশন দেওয়া হবে। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ এ আসা সব গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারি কর্মকর্তারা ওয়াসা- কাজির দেউড়ি- নেভাল ক্রসিং- লাভ লেন- বৌদ্ধমন্দির- বোস ব্রাদার্স - রাইফেল ক্লাব হয়ে এসে আমতল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করবেন।

পরবর্তীতে প্রধান পার্কিং স্থান হিসেবে রাইফেল ক্লাব মাঠে গাড়ি পার্কিং করবেন। এছাড়াও অন্যদিক থেকে আসা গাড়ি নিজ নিজ সুবিধা অনুযায়ী নিউমার্কেট এবং তিনপোলের মাথা ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন। সব গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারি কর্মকর্তা আমতল থেকে পায়ে হেঁটে অনুষ্ঠানস্থলে (চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ) এসে পুষ্পস্তবক অর্পণপূর্বক পুনরায় আমতল মোড়ে গিয়ে গাড়িতে উঠে জুবিলি রোড হয়ে প্রত্যাবর্তন করবেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।