ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

‘ইসলাম হিংসাকে বরদাস্ত করে না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, জুলাই ২, ২০১৬
‘ইসলাম হিংসাকে বরদাস্ত করে না’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে বাংলাদেশের জনগণকে আগাম শুভেচ্ছা জানালেন কলকাতার নাখোদা মসজিদের ইমাম মোহম্মদ শফিক কোয়াসমি। তিনি ঈদ উপলক্ষে বাংলাদেশের মানুষের শান্তি, সমৃদ্ধি এবং সার্বিক উন্নতির কামনা করেন।

শনিবার (০২ জুলাই) বাংলানিউজের মাধ্যমে বিশ্বের প্রতিটি মানুষকে পবিত্র ঈদে শুভকামনা জানান কোয়াসমি।

নাখোদা মসজিদের ইমাম বলেন, ‘ইসলাম শান্তিতে বিশ্বাসী। সঠিকভাবে যারা ইসলাম ধর্মে বিশ্বাসী তারা হিংসাকে কোনোভাবেই বরদাস্ত করেন না’।

তিনি মনে করিয়ে দেন, রমজান আত্মনিয়ন্ত্রণের মাস। এই একমাস আত্মনিয়ন্ত্রণের মাধ্যমে ইসলাম ধর্মের মানুষরা সারা বছর আল্লাহর নির্দেশিত পথে জীবন যাপনের প্রতিশ্রুতি গ্রহণ করেন। যারা আল্লাকে ভয় পান তারা অপরাধ করতে পারেন না।

তিনি আশা প্রকাশ করেছেন খুব শিগগিরই গোটা বিশ্ব থেকে সন্ত্রাসের কালো মেঘ সরে যাবে এবং শান্তির বাতাবরণে বৃদ্ধি পাবে সুখ এবং সমৃদ্ধি।

গত ০১ এপ্রিল মক্কার কাবা মসজিদের ইমাম সালহা বিন মহম্মদ বিন ইব্রাহিম-আল-ই-তালিব ভারত সফরে এসে বলেছিলেন, ‘ইসলাম ধর্ম পাঁচটি বিষয়কে সুরক্ষা প্রদান করে, এর মধ্যে মানুষের জীবন অন্যতম’। এই একই কথার প্রতিধ্বনি শোনা গেল নাখোদা মসজিদের ইমাম মোহম্মদ শফিক কোয়াসমির কণ্ঠেও।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, জুলাই ০২, ২০১৬
ভিএস/জিসিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।