ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

রানার অটোর ২৬৭ কোটি টাকার বন্ড অনুমোদন 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
রানার অটোর ২৬৭ কোটি টাকার বন্ড অনুমোদন 

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রানার অটোমোবাইলস পিএলসির বন্ড ইস্যুর প্রস্তাব অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।  

সোমবার (১৯ জুন) বিএসইসির ৮৭২তম বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই বন্ডের মাধ্যমে কোম্পানিটি বাজার থেকে ২৬৭ কোটি ৫০ লাখ টাকা সংগ্রহ করবে। আলোচিত বন্ডের মেয়াদ হবে ৭ বছর। এটি হবে রূপান্তর-অযোগ্য (Non-Convertible) অর্থাৎ এই বন্ডের কোনো অংশ শেয়ারে রূপান্তর হবে না। এটি একইসঙ্গে Fully Redeemable, অর্থাৎ মেয়াদ শেষে এই বন্ডের সম্পূর্ণ অবসায়ন হবে।

আলোচিত বন্ডটি হবে কুপনযুক্ত। এর কুপন তথা সুদের হার হবে ৮.৫০% থেকে ৯%। বন্ডটির ইউনিট প্রতি অভিহিত মূল্য দশ লাখ টাকা। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠান ও উচ্চ সম্পদধারী ব্যক্তি বিনিয়োগকারীদের মধ্যে এই বন্ড বরাদ্দ করা হবে।

বন্ডের মাধ্যমে উত্তোলিত অর্থ কোম্পানির কাস্টমারদের ঋণ সুবিধা দেওয়া, সোলার প্ল্যান্ট নির্মাণ ও বন্ড ইস্যুর খরচ মেটাতে ব্যয় করা হবে। এই বন্ডের লিড অ্যারেঞ্জার গ্রীন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড। আর এর ট্রাস্টির দায়িত্বে আছে ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এসএমএকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।