ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

জুতা তৈরির সব উপকরণ এখন বিকেএলএস’এ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
জুতা তৈরির সব উপকরণ এখন বিকেএলএস’এ ছবি: রাজিব / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জুতা ও ব্যাগ তৈরির সব উপকরণ চীন থেকে আমদানি করছে বিকেএলএস ইন্টারন্যাশনাল। এসব কাঁচামাল বাংলাদেশে সরবরাহও করে প্রতিষ্ঠানটি।



রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চলমান ‘লেদারটেক বাংলাদেশ-২০১৫’ প্রদর্শনীতে অংশ নিয়ে ক্ষুদ্র ব্যবসায়ী এবং উদ্যোক্তাদের নজর কেড়েছে বিকেএলএস।

বিকেএলএস’র প্রতিনিধি মো. শাহজাহান বলেন, আমরা চীনের বিভিন্ন নামি-দামি কোম্পানি থেকে সব ধরনের জুতা ও ব্যাগ তৈরির প্রয়োজনীয় উপকরণ আমদানি করি। এর মধ্যে ইনসোল বোর্ড, স্যাঙ্ক বোর্ড, কাটিং বোর্ড, পিইউ লেদার, লেটেক্স এইচ/এ, হট মেল্ট, কেমিক্যাল শিট, স্যুয়িং থ্রেডস, ইন্টার লিনিং, রাবার শিট, এনবিআর শিট এবং ট্যাপসহ অন্যান্য উপকরণ যার সমন্বয়ে একটি কারখানা জুতা তৈরি করতে পারে। পাশাপাশি চীন থেকে বিভিন্ন ডিজাইনের জুতাও সরাসরি আমদানি করে দেশে পাইকারি বিক্রি করে প্রতিষ্ঠানটি।
 
চীন থেকে জুতা তৈরির এসব উপকরণ আকাশ পথে আনা হয় বলে অর্ডার দেওয়ার অল্প সময়ের মধ্যে হাতে পান ব্যবসায়ীরা। আর কার্গোতে আনা হলে সময় একটু বেশি লাগলেও ব্যয় সাশ্রয় হয়, বলেন শাহজাহান।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
টিএইচ/এটি

** শেষ দিনের লেদারটেক ট্রেড শোতে ক্ষুদ্র ব্যবসায়ীদের ভিড়
** ‘জং-বু অ্যাডহেসিভ’র কেমিক্যাল প্রদর্শনী
** আইসিসিবিতে লেদারটেক ট্রেড শোর শেষদিন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।