ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রিহ্যাব মেলা

আবাসন খাতে বিনিয়োগের আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
আবাসন খাতে বিনিয়োগের আহ্বান ছবি: শাকিল / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) মেলার চতুর্থ দিন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক পরির্দশন করেন। মেলার প্রতিটি স্টল ঘুরে দেখেন এবং আবাসন শিল্প  প্রতিষ্ঠানের প্রতিনিধিরে সঙ্গে কথা বলেন।


 
এসময় রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিনসহ রিহ্যাবের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
মেয়র আনিসুল হক বলেন, পরিকল্পিত আবাসন গড়তে সরকারে এই খাতের দিকে নজর রাখতে হবে। আমাদের বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচার হয়ে যাচ্ছে। আবাসন খাতে বিনিয়োগ করার সুযোগ দিলে, দেশের টাকা দেশেই থাকবে।

মেয়র বলেন, অপদর্শিত অর্থ আবাসন খাতে বিনিয়োগের সুযোগ দিলে টাকা পাচার কমে আসবে। সরকারকে এইখাতে অর্থ বিনিয়োগের ক্ষেত্রে শিথিলতা করা উচিত বলে মনে করেন মেয়র।

তিনি আরও বলেন, আবাসন শিল্পে বর্তমান সময়টা ভাল যাচ্ছে না। বিভিন্ন লিংকেজ শিল্প আবাসন খাতের সঙ্গে জড়িত এ কথা উল্লেখ করে মেয়র বলেন, এ বিষয়ে সরকারকে সাহায্য করা উচিৎ।
 
আনিস বলেন, প্রতিবছর প্রায় ১ লাখ কোটি টাকা পাচার হয়ে যাচ্ছে, যা দেশের জন্য শুভ নয়। দেশের টাকা দেশে রাখতে সরকারকে বাস্তবধর্মী সিদ্ধান্ত নেওয়া জরুরি বলে মনে করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক।

পরিকল্পিত আবাসন গড়ে তুলতে মেলায় অংশগ্রহণকারী আবাসন শিল্প প্রতিনিধিদের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন মেয়র।
 
রিহ্যাব মেলায় মেয়র এর ব্যবসায়ীক প্রতিষ্ঠান মোহাম্মদী গ্রুপেরও একটি স্টল রয়েছে। অন্যান্য স্টলে ঘুরে দেখার সময়ে মোহাম্মদী ডেভলপমেন্টস লিমিটেডেও যান মেয়র।

মেলার স্টল পরিদর্শন শেষে মেয়র রিহ্যাব কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।
 
রিহ্যাব আয়োজিত ৫দিন ব্যাপী এই মেলা চলবে আগামী ২৭ ডিসেম্বর রাত পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলায় দর্শনার্থীদের প্রবেশের সুযোগ রয়েছে।
 
এবার মেলায় আবাসন শিল্পসহ এর সরঞ্জমাদির স্টল নিয়ে মোট ৯৫টি স্টল রয়েছে। এছাড়া রয়েছে বিভিন্ন ব্যাংকের স্টল।
 
বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
এসএম/এসএইচ

** ফ্ল্যাট বুকিং দিলেই কক্সবাজারে অবকাশ যাপন!
** রিহ্যাব মেলায় উপচে পড়া ভিড়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।