ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

ইসলামী ব্যাংকের ব্যবসায় পর্যালোচনা সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
ইসলামী ব্যাংকের ব্যবসায় পর্যালোচনা সভা অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের ব্যবসায় পর্যালোচনা সভা।

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবসায় পর্যালোচনা সভা ইসলামী ব্যাংক টাওয়ারে অনুষ্ঠিত হয়েছে। রোববার (০১ জানুয়ারি) ব্যাংক কর্তৃপক্ষের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২০১৬ সালে ব্যাংকটিতে ১১ শতাংশ প্রবৃদ্ধিসহ ব্যাংকের আমানতের পরিমাণ দাঁড়িয়েছে ৬৮ হাজার কোটি টাকা। যা গত বছরের তুলনায় ৬ হাজার ৫০০ কোটি টাকা বেশি।

একই সময়ে ৮ হাজার ৮শ’ কোটি টাকা নতুন বিনিয়োগসহ মোট বিনিয়োগের পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ৬৫ হাজার কোটি টাকা এবং গ্রাহক সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ২০ লাখ। গত বছর ব্যাংকটি আমদানি, রফতানি ও রেমিট্যান্স বাণিজ্য করেছে যথাক্রমে ৩৪ হাজার কোটি টাকা, সাড়ে ২৪ হাজার কোটি টাকা এবং ২৮ হাজার কোটি টাকা।

গত ৫ বছরে আমানত, বিনিয়োগ ও গ্রাহক সংখ্যাসহ বিভিন্ন সূচকে ব্যাংকের সার্বিক ব্যবসায়িক কার্যক্রম প্রায় তিনগুণ বেড়েছে। বিশ্বসেরা ১ হাজার ব্যাংকের তালিকায় এ ব্যাংকের বর্তমান অবস্থান ৯৩৯তম বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

গত বছর ব্যাংকটি ‘এশিয়ান ব্যাংকার অ্যাওয়ার্ড’ ও ‘ব্যাংক অব দি ইয়ার অ্যাওয়ার্ড’সহ দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সম্মাননা ও স্বীকৃতি অর্জন করেছে।

সভায় সভাপতির বক্তব্যে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুল মান্নান বলেন, ইসলামী ব্যাংকের প্রতি জনগণের আস্থার কারণেই পরিচালন মুনাফাসহ সার্বিক কার্যক্রমে এ বছর সন্তোষজনক প্রবৃদ্ধি সম্ভব হয়েছে।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. মাহবুব-উল-আলম, আবদুস সাদেক ভূঁইয়া এবং মো. শামসুজ্জামানসহ বিভিন্ন উইং, ডিভিশনের প্রধান, ঢাকা জোন ও করপোরেট শাখার প্রধানরা।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭
আরআইএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa