ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিকাশ একাউন্ট খুললেই বাণিজ্য মেলায় প্রবেশ ফ্রি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭
বিকাশ একাউন্ট খুললেই বাণিজ্য মেলায় প্রবেশ ফ্রি    বাণিজ্য মেলার গেটে বিকাশ কাউন্টার

ঢাকা: বাণিজ্য মেলায় মোবাইলে বিকাশ একাউন্ট খুললেই প্রবেশ টিকিট ফ্রি পাওয়া যাচ্ছে। এছাড়াও মেলায় আগত দর্শকরা বিকাশের মাধ্যমে টিকিট ক্রয় করলে পাচ্ছেন ১০০ ভাগ ক্যাশ ব্যাক।

মেলার এক ও দুই নম্বর কাউন্টারে বিকাশের মাধ্যমে টিকেট ক্রয় করা যাচ্ছে।

মেলার প্রধান ফটকের এক ও দুই নম্বর গেটের সামনে গেলেই চোখে পড়ে ‘বিকাশ একাউন্ট খুললে মেলায় প্রবেশ টিকিট ফ্রি’ লেখা কাউন্টার।

সেখানে বিকাশের কর্মীরা মেলায় আগত দর্শকদের বিকাশ একাউন্ট খুলতে সহায়তা করছেন।

বিকাশ একাউন্ট খোলা সহজ। জাতীয় পরিচপত্র অথবা ড্রাইভিং লাইসেন্স কিংবা পাসপোর্টের মূল ফটোকপি এবং দুই কপি পাসপোর্ট সাইজের ছবি সঙ্গে থাকলেই বিকাশ একাউন্ট খোলা যায়।

তবে ছবি সঙ্গে না থাকলেও কোনো সমস্যা নেই। মেলা ফটকেই ছবি তোলার ব্যবস্থা করেছে বিকাশ কর্তৃপক্ষ।

এছাড়া মেলায় গ্রাহকদের সুবিধ‍ার কথা বিবেচনা করে দুটি বুথ চালু রয়েছে। মেলায় আগতরা বিকাশ একাউন্ট থেকে টাকা তুলে নিতে পারছেন। বেশ কিছু স্টলে বিকাশ দিয়ে কেনাকাটাও করা যাচ্ছে।

বিকাশের মুখপাত্র জাহেদুল ইসলাম বাংলানিউজকে বলেন, এটা মেলায়  আসা দর্শনার্থীদের জন্য একটা চমৎকার অভিজ্ঞতা। কারণ এর মাধ্যমে তারা মেলায় ফ্রি প্রবেশের পাশাপাশি প্রয়োজনে বিকাশ একাউন্ট থেকে টাকা উত্তোলন করে কেনাকাটা করতে পারবেন। এই জন্য মেলা প্রাঙ্গণে রয়েছে দুটি এজেন্ট বুথ।
বাণিজ্য মেলার গেটে বিকাশ কাউন্টার
তিনি আরও বলেন, কোনো গ্রাহকের যদি সঙ্গে নগদ টাকা ঘাটতি থাকে তাহলে তিনি অন্য যেকোনো বিকাশ ব্যবহারকারী থেকে তার নিজের একাউন্টে টাকা এনে মেলা প্রাঙ্গনে বিকাশ বুথ থেকে ক্যাশ আউট করে নিতে পারবেন।

মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস ক্রমশ জনপ্রিয় হচ্ছে বাংলাদেশে।   বাংলাদেশ ব্যাংকের সর্বশেষ হিসাব অনুসারে বাংলাদেশে নিবন্ধিত মোবাইল ব্যাংকিং গ্রাহক সংখ্যা বর্তমানে প্রায় ৩ কোটির ৯৬ লাখের বেশি। এই গ্রাহকের বেশির ভাগই হচ্ছে বিকাশের।

শুধু নগদ টাকার লেনদেনই নয় বিকাশের মাধ্যমে কেনাকাটা, মোবাইল ফোনের এয়ারটাইম ক্রয়সহ অনেক  কিছুই করা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।