ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৫৩ লাখ ডলারের রফতানি আদেশ পেলো ‘প্রাণ’

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
৫৩ লাখ ডলারের রফতানি আদেশ পেলো ‘প্রাণ’ প্রাণের স্থলে দর্শনার্থীরা।

ঢাকা: বিশ্বের সবচেয়ে বড় খাদ্যপণ্যের মেলা ফ্রান্সের সিয়াল ফুড ফেয়ারে প্রায় ৫৩ লাখ মার্কিন ডলার সমমূল্যের রফতানি আদেশ পেয়েছে দেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য উৎপাদন ও রফতানিকারক প্রতিষ্ঠান প্রাণ।

মেলায় বিশ্বের ৮৫ দেশের প্রায় ৪শ’ আমদানিকারক প্রাণের স্টল পরিদর্শন করেন।   

প্যারিসের নর্ড ভিলপান্তে প্রদর্শনী কেন্দ্রে রোববার(২১ অক্টোবর) থেকে বৃহস্পতিবার (২৫ অক্টোবর) অনুষ্ঠিত হওয়া এবারের মেলায় বিশ্বের ১০৯ দেশের প্রায় সাত হাজার প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করে।

সিয়াল ফেয়ারে এবার মোট নবমবারের মতো অংশ নিলো প্রাণ গ্রুপ।

প্রাণ এক্সর্পোট লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা মিজানুর রহমান জানান, এবার দু'টি স্টলে ২০টি নতুন পণ্যসহ পাঁচ শতাধিক পণ্য প্রদর্শন করে প্রাণ। এসব পণ্যের মধ্যে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল বিভিন্ন ধরনের ক্যান্ডি, চকলেট, ললিপপ, জুস, নুডলস ও বিস্কুট। প্রাণের স্থলে দর্শনার্থীরা। মেলায় প্রাণ পণ্যে দর্শনার্থীদের ব্যাপক উৎসাহ ও সাড়া পেয়েছেন উল্লেখ করে মিজানুর রহমান বলেন, বর্তমানে ১৪১ দেশে প্রাণের পণ্য রফতানি হচ্ছে। এবারের মেলায় নতুন দেশ হিসাবে যুক্ত হয়েছে ভেনেজুয়েলা, কসোভো, সার্বিয়া, কোস্টারিকা ও চেক রিপাবলিক।     

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল জানান, প্রদর্শনীতে অংশগ্রহণের মূল উদ্দেশ্য রফতানি বাজার সম্প্রসারণ করা। সিয়াল ফুড ফেয়ার বিশ্বজুড়ে ব্যাপক সমাদৃত এবং বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ক্রেতা ও বিক্রেতারা এ মেলায় অংশ নেওয়ার ফলে প্রাণ পণ্য সারাবিশ্বে ছড়িয়ে দেওয়ার একটা সুযোগ তৈরি হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।