ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

শিক্ষা

সহশিক্ষা কার্যক্রমে অংশ নিয়ে নিজেদের সমৃদ্ধ করতে হবে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
সহশিক্ষা কার্যক্রমে অংশ নিয়ে নিজেদের সমৃদ্ধ করতে হবে

ঢাকা বিশ্ববিদ্যালয়: শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে নিজেদের সমৃদ্ধ করার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।
 
মঙ্গলবার (৩১ জানুয়ারি) ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।


 
বিভাগের চেয়ারপারসন ড. নীরু বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া এবং বাংলাদেশ-থাই চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক ব্রহ্মাণ্ড প্রতাপ বড়ুয়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। নবীন শিক্ষার্থীদের পক্ষে মো. মৃন্ময় হাসান ভূঁইয়া নিরব ও তাসনিম জাহান এবং বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে সুপেশ দেবনাথ বক্তব্য দেন।
 
প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, ধর্ম শিক্ষা প্রসারের পাশাপাশি জ্ঞান-বিজ্ঞান চর্চায় প্রাচীনকাল থেকেই বৌদ্ধ পণ্ডিতদের সুনাম রয়েছে। শিক্ষার্থীদের এসব বিষয়ে জানতে হবে এবং পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে নিজেদের সমৃদ্ধ করতে হবে। মহান ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন ঐতিহাসিক আন্দোলন ও অর্জনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেমন গৌরবময় ভূমিকা পালন করেছেন, তেমনি উন্নত বাংলাদেশ বিনির্মাণে এই বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীরা নেতৃত্ব দেবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৩
এসকেবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।