ঢাকা, সোমবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

রাতে জাবির ২ ছাত্রী হলে অজ্ঞাত যুবকের প্রবেশ, ছাত্রীদের হেনস্তা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
রাতে জাবির ২ ছাত্রী হলে অজ্ঞাত যুবকের প্রবেশ, ছাত্রীদের হেনস্তা

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের দুই আবাসিক হলে ঢুকে চুরির চেষ্টা ও পরে ছাত্রীদের অকথ্য ভাষায় গালাগালি করেছেন অজ্ঞাত পরিচয়ের এক যুবক।

রোববার (১২ মার্চ) ভোর সাড়ে চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল ও তার পাশের বেগম খালেদা জিয়া হলে এ ঘটনা ঘটে।

 

এ বিষয়ে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের ছাত্রী কামরুন নাহার বাংলানিউজকে বলেন, ভোর সাড়ে ৪টায় রুমের আপুর ‘চোর চোর’ চিৎকার শুনে জেগে উঠি। তখন আমার পাশের আপুকে ডাকি। ভয় পেয়ে অনেকক্ষণ বসে ছিলাম। চোর হাত এবং মাথা জানালা দিয়ে ঢোকানোর চেষ্টা করেছে। রুমের জানালার কাছে দাঁড়িয়ে চোর অকথ্য ভাষায় কথা বলতে থাকে অনেকক্ষণ।

এ বিষয়ে শেখ হাসিনা হলের এক আবাসিক ছাত্রী বলেন, আনুমানিক ভোর চারটার দিকে আমি ও আমার রুমের সবাই ঘুমাচ্ছিলাম। হঠাৎ আমাদের জানালায় কারও নক করার আওয়াজ। তার কিছুক্ষণ পরে একজন লোক এক নাগাড়ে অত্যন্ত বিশ্রী ভাষায় গালাগালি করতে থাকে।  ভয় পেয়ে রুমমেটদের ডেকে তুলি এবং চিৎকার করে হল সুপার ও খালাদের ডাকতে যাই। আমাদের এত চিৎকারের পরও লোকটির কোনো ভ্রুক্ষেপ ছিল না। তিনি তখনও ওখানে দাঁড়িয়ে একইভাবে অকথ্য ভাষায় বকে যাচ্ছিলেন। পরে গার্ডদের জানানো হলেও তারা আর কাউকে খুঁজে পায়নি।

জানা যায়, এর আগে গত মঙ্গলবার (৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলেও একই ঘটনা ঘটে। তার ঠিক চারদিন পরে আবারও একই ঘটনা ঘটলো।  

একই ঘটনার পুনরাবৃত্তিতে হল প্রশাসনের গাফিলতি আছে বলে অভিযোগ করেছেন ছাত্রীরা। এ ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন তারা।   

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ হোসনে আরা বাংলানিউজকে বলেন, শনিবার রাতের ঘটনাটি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলেছি। হলের নিরাপত্তা জোরদার করতে দ্রুত সময়ের মধ্যে পর্যাপ্ত বাতি, সিসিটিভি ক্যামেরা লাগানোর ব্যবস্থা করব।

নিরাপত্তা রক্ষী থাকা সত্ত্বেও কীভাবে হলের ভেতরে একই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, এই ঘটনায় গার্ডদের গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া এই ঘটনায় তাদের শোকজ করা হয়েছে।

বেগম খালেদা জিয়া হলের প্রাধ্যক্ষ তাহমিনা আক্তার বাংলানিউজকে বলেন, আমি ঘটনাটি শোনামাত্রই আমার হলে কথা বলেছি। গার্ডরা তখনই সেখানে যায়।  গিয়ে কাউকে তারা দেখতে পায়নি। তবে এমন ঘটনা যেহেতু ঘটেছে আমরা হলের নিরাপত্তা আরও জোরদার করব।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ কমিটির সভাপতি অধ্যাপক নাজমুল হোসেন তালুকদার বাংলানিউজকে বলেন, ঘটনাটি দুঃখজনক। আজই প্রভোস্ট কমিটির মিটিং হবে। আমারা শিগগিরই হলের নিোপত্তা ব্যাবস্থা জোরদারে কার্যকর পদক্ষেপ নেব।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।